রাজশাহী ব্যুরো

  ১৯ জুন, ২০২০

করোনাকালে রাজশাহীতে মেসভাড়া মওকুফ দাবি

বিশ্ব মহামারি করোনা সংক্রামণকালে মেসভাড়া মওকুফের দাবিতে মানববন্ধন করেছেন রাজশাহী মহানগরীতে অবস্থানরত মেসের সাধারণ শিক্ষার্থীরা। গতকাল বৃহস্পতিবার বেলা ১১টার দিকে সাধারণ ছাত্রছাত্রী ঐক্য পরিষদের ব্যানারে মহানগরীর সাহেববাজার জিরো পয়েন্টে ওই মানববন্ধন করা হয়। দাবি মানা না হলে আন্দোলনেরও হুশিয়ারি দেওয়া হয়।

সংগঠনটির আহ্বায়ক রাজু আহমেদ আপনের সভাপতিত্বে অনুষ্ঠিত ওই মানববন্ধনে শিক্ষার্থীরা বলেন, মেস মালিকদের ব্যবহার কখনোই ভালো ছিল না। তবুও বিনয়ের সঙ্গে মেসভাড়া মওকুফের দাবি জানানো হচ্ছে। কিছু কিছু মেসের মালিক ভাড়ার জন্য শিক্ষার্থীদের লাঞ্ছিত করেছেন।

বক্তারা বলেন, প্রায় ২ লাখ শিক্ষার্থীর জিনিসপত্র, সার্টিফিকেটসহ বিভিন্ন কাগজপত্র মেসে রাখা আছে। কিন্তু মেস মালিকরা সব জিনিসপত্র ফেলে দেবে বলে হুমকি দিচ্ছেন। বাবার বয়সি অভিভাবকদের কাছে এ রকম ব্যবহার অপ্রত্যাশিত উল্লেখ করে ক্ষোভ প্রকাশ করেন শিক্ষার্থীরা। মানববন্ধনে অন্যদের মধ্যে ছাত্রছাত্রী ঐক্য পরিষদের যুগ্ম আহ্বায়ক হাসিবুল হাসান শান্ত, মোস্তাফিজুর রহমান, রাকিবুল ইসলাম প্রমুখ বক্তব্য দেন। মানববন্ধন শেষে শিক্ষার্থীরা রাজশাহীর জেলা প্রশাসক (ডিসি) ও রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) মেয়রের কাছে স্মারকলিপি প্রদান করেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close