প্রতিদিনের সংবাদ ডেস্ক

  ২৫ এপ্রিল, ২০২৪

সংক্ষিপ্ত খবরে সারাদেশ

ছবি: প্রতীকি

বিদায় সংবর্ধনা

জামালপুর প্রতিনিধি

জামালপুরে এলজিইডির নির্বাহী প্রকৌশলী সায়েদুজ্জামান সাদেকের বদলিজনিত বিদায় ও নতুন নির্বাহী প্রকৌশলী উজ্জল ত্রিপুরা যোগদান উপলক্ষে সংবর্ধনা দেওয়া হয়েছে।বৃহস্পতিবার (২৫ এপ্রিল) দুপুরে জামালপুর রিক্রিয়েশন ক্লাব লিমিটেডে এ সংবর্ধনার আয়োজন করা হয়। সংবর্ধনায় প্রধান অতিথির বক্তব্য দেন জামালপুর জেলা আওয়ামী লীগের সহসভাপতি ও জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ফারুক আহাম্মেদ চৌধুরী। বক্তব্য দেন, সদ্য বিদায়ী এলজিইডির নির্বাহী প্রকৌশলী সায়েদুজ্জামান সাদেক, নতুন যোগদানকারী নির্বাহী প্রকৌশলী উজ্জল ত্রিপুরা, ঠিকাদার জাকির হোসেন খান, শাহরিয়ার উজ্জ্বল প্রমুখ।

মতবিনিময় সভা

নেত্রকোনা প্রতিনিধি

বৈশ্বিক উষ্ণতা থেকে বাঁচার উপায় বিষয়ক নেত্রকোনায় এক মতবিনিময় সভা হয়েছে। বৃহস্পতিবার পৌরসভার হল রুমে এ মতবিনিময় সভা হয়। বেসরকাররি সংস্থা আইইডির ব্যবস্থাপনায় এবং স্বেচ্ছাসেবী সংগঠন জনউদ্যোগ আয়োজিত ও সংগঠনের আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা হায়দার জাহান চৌধুরীর সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন পৌরসভার মেয়র বীর মুক্তিযোদ্ধা নজরুল ইসলাম খান। জনউদ্যোগ ফেলো শ্যামলেন্দু পালের সঞ্চালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন পৌরসভার প্যানেল মেয়র এস এম মহসিন আলম, নারী প্রগতি সংঘের ব্যবস্থাপক মৃণাল কান্তি চক্রবর্তী প্রমুখ।

যাবজ্জীবন

সিরাজগঞ্জ প্রতিনিধি

সিরাজগঞ্জে হেরোইন রাখার দায়ে ট্রাকচালক ও তার সহকারীসহ তিনজনকে যাবজ্জীবন দিয়েছেন আদালত। একই সঙ্গে প্রত্যেককে ২০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরো এক বছরের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। বৃহস্পতিবার অতিরিক্ত জেলা ও দায়রা জজ দ্বিতীয় আদালতের বিচারক আবুল বাশার মিঞা এই রায় দেন। দণ্ডপ্রাপ্তরা হলেন, রাজশাহীর গোদাগাড়ী থানার বাঁশতলীপাড়া গ্রামের শরিফুল ইসলাম, চাঁপাইনবাবগঞ্জ সদরের আলী নগর এলাকার বিল্লাল হোসেন ও একই এলাকার হাসান আলী। আদালতের অতিরিক্ত পিপি জেবুন্নেছা এ তথ্য নিশ্চিত করেছেন।

বার্ষিক সম্মেলন

মাগুরা প্রতিনিধি

মাগুরায় পপুলার লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের ১১৫ গ্রাহকের মধ্যে বীমা দাবির চেক হস্তান্তর ও বার্ষিক সম্মেলন হয়েছে। সম্মেলনে পপুলার লাইফ ইন্সুরেন্সের বিভিন্ন কর্মকর্তা, কর্মী ও গ্রাহকসহ ৩ শতাধিক মানুষ উপস্থিত ছিলেন। গতকাল বৃহস্পতিবার বেলা ১১টায় বীর মুক্তিযোদ্ধা আছাদুজ্জামান অডিটেরিয়ামে কোম্পানির জেনারেল ম্যানেজার (জনপ্রিয় বীমা প্রকল্প) আব্দুল হাই আল হাদীর সভাপতিত্বে সম্মেলনে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন কোম্পানির লিমিটেডের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক বি এম শওকত আলী।

গাভী বিতরণ

শিবচর প্রতিনিধি

মাদারীপুরের শিবচরে দরিদ্রদের মধ্যে বিনামূল্যে গাভী বিতরণ ও গাভী পালন প্রশিক্ষণ দেওয়া হয়েছে। বৃহস্পতিবার সকাল ১০টার দিকে স্থানীয় ভিলেজ ডেভেলপমেন্ট সোসাইটি (ভিডিএস) এর উদ্যোগে বাংলাদেশ এনজিও ফাউন্ডেশনের অর্থায়নে উপজেলার বাঁশকান্দি ইউনিয়ন পরিষদ কমপ্লেক্সে এ কার্যক্রম হয়। ভিডিএস এর পরিচালক এ বি এম মাহবুব হোসেন বাদলের পরিচালনায় ও বাঁশকান্দি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আসাদুজ্জামান খোকনের সভাপতিত্বে বিতরণে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা প্রাণি সম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতালের ভেটেরিনারি সার্জন গোলাম মোস্তফা।

উন্নয়ন সভা

বোরহানউদ্দিন প্রতিনিধি

ভোলার বোরহানউদ্দিন উপজেলায় ওয়াশ মার্কেট সিস্টেম উন্নয়নে পাবলিক- প্রাইভেট সংযোগ স্থাপন বিষয়ক সভা হয়েছে। বৃহস্পতিবার সকাল ১০টায় উপজেলা নির্বাহী কর্মকর্তার সভাকক্ষে এ সভা হয়। ইউএসএআইডি এর অর্থায়নে, আইডিই বাংলাদেশ কর্তৃক বাস্তবায়নাধীন ফিড দ্যা ফিউচার বাংলাদেশ নিউট্রিশন অ্যাক্টিভিটি প্রকল্পের আওতায় এ কর্মশালা পরিচালিত হয়। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বোরহানউদ্দিন পৌর মেয়র রফিকুল ইসলাম। ইউএনও রায়হান-উজ্জামান এর সভাপতিত্বে সভায় বক্তব্য দেন উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা এ কে এম আসাদুজ্জামানসহ অন্যরা।

পিডিএস/আরডি

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
সংক্ষিপ্ত খবরে সারাদেশ
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close