মেহেরপুর প্রতিনিধি

  ২৫ এপ্রিল, ২০২৪

মেহেরপুরে মানবপাচার মামলায় একজনের যাবজ্জীবন

ছবি: সংগৃহীত

মেহেরপুরে মানবপাচার মামলায় একজনের যাবজ্জীবন ও ১০ লাখ টাকা জরিমানা অনাদায়ে আরো দুই বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। বৃহস্পতিবার (২৫ এপ্রিল) দুপুরে আসামীর অনুপস্থিতিতে মানবপাচার ও অপরাধ দমন ট্রাইব্যুনাল আদালতের বিচারক জেলা ও দায়রা জজ তহিদুল ইসলাম এ আদেশ দেন।

দণ্ডিত আসামি হলেন-জাহিদুল মেম্বার ওরফে জাহিদুল হক। তিনি ঢাকার নবাবগঞ্জের বাসিন্দা।

মামলার বিবরণে জানা যায়, মেহেরপুর জেলা শহরের নতুন পাড়ার জতিন হোসেনের মেয়ে রেবা খাতুন ঢাকায় গার্মেন্টেসে চাকরি করতেন। সেখানেই জাহিদুল মেম্বারের সঙ্গে পরিচয় হলে রেবাকে জর্ডানে ভালো চাকরির আশ^াস দেন তিনি। পরে তারা মেহেরপুরে এসে রেবার বাবাকে আশ্বস্থ করে ৫০ হাজার টাকা নিয়ে যায় জাহিদুল। পরবর্তীতে বিদেশে পাঠাবার নামে রেবাকে ঢাকায় নিয়ে যায় জাহিদুল। পরবর্তীতে জাহিদুল ও রেবার কোন খোঁজ পাওয়া যায়নি।

২০১৪ সালের ২৭ অক্টোবর রেবার ভাবি মোছা. গাজু খাতুন ট্রাইব্যুনাল আদালতে মামলা করেন। মামলায় মেহেরপুর থানার এস আই মো. দুলু মিয়া ও এস আই মো. ফারুখ হোসেন যৌথ তদন্ত শেষে আসামির বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। পরে আসামি দোষী প্রমাণিত হওয়ায় বিচারক পরোয়ানা ইস্যুসহ যাবজ্জীবনের আদেশ দেন। এ মামলায় রাষ্ট্রপক্ষে কৌঁসুলি ছিলেন এ কে এম আসাদুজ্জামান।

পিডিএস/আরডি

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
মেহেরপুর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close