জামালপুর প্রতিনিধি

  ০৪ মে, ২০২৪

জামালপুরে ফেসবুক স্টাটাস দেখে মেয়রের অনুদান 

জামালপুর পৌরসভার পাথালিয়া (গুয়াবাড়িয়া) এলাকার জামাল শেখের ছেলে কামাল শেখ। তার জীবিকার একমাত্র অবলম্বন অটোরিকশাটি চুরি হয়ে গেছে। তার আয় উপার্যনের পথ আজ বন্ধের মতো। দিতে পারছে না ঋণের কিস্তি। সব মিলিয়ে দিশেহারা এই গরীব রিকশাচালক। এমন একটি স্টাটাস সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকে প্রকাশ পায় মোহাম্মদ আলী নামে একজন স্থানীয় সংবাদকর্মী’র আইডি থেকে। বিষয়টি জামালপুর পৌরসভার মেয়র ছানোয়ার হোসেন ছানুর নজরে আসে। তিনি সহযোগিদের মাধ্যমে খোঁজ নিলে ঘটনার সত্যাতা মিল।

শনিবার (৪ মে) অসহায় ওই ব্যক্তি কামাল শেখকে একটি নতুন অটোরিকশা কিনে দেন পৌর মেয়র। অটোরিকশার মুল্য দেড় লাখ টাকা। এছাড়া কামালের হাতে নগদ কিছু টাকাও তুলে দেন পৌর মেয়র ছানু।

জানা গেছে, ২৩ মার্চ বিকেলে শেরপুর ব্রিজের নীচে থেকে রিকশা চালিযে আসছিল। শহরের বানিয়ে বাজারের কাছে এলে নিজদের ডিবি পুলিশ পরিচয় দিয়ে দুইজন যাত্রী উঠে তার রিকশায়। একজন নারী অপরজন পুরুষ। পুরুষ যাত্রীর হাতে মোবাইল কোমরে হাতকড়া ঝুলানো ছিল। জামালপুর সড়ক ও জনপথ ভবনের সামনে এসে রিকশা থামাতে বলে পুরুষ যাত্রী। রিকশা থামিয়ে একটা বক্স নিতে হবে থানায় বলে চালককে কামালকে নিয়ে যায়। কিছুদূর যেতেই যাত্রীটি দৌড়ে পালিয়ে যায়। কামাল রিকশার কাছে এসে দেখে তার রিকশাটি নেই। এসময় কান্নাকাটি শুরু করলে পাশের লোকজন তাকে জানায় তার রিকশার মহিলা যাত্রী নেমে একটি মাইক্রোতে চড়ে। আর মাইক্রো থেকে একটি ছেলে নেমে রিকশাটি দ্রুত চালিয়ে নিয়ে যায়।

এ ঘটনায় জামালপুর সদর থানায় একটি সাধারণ ডায়েরি করে কামাল। কিন্তু, মাস পার হলেও তার রিকশাটির কোন সন্ধান মেলেনি। কামাল নতুন অটো-বাইক পেয়ে আবেগাপ্লুত হয়।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close