এন কে বি নয়ন, ফরিদপুর প্রতিনিধি

  ১৭ মে, ২০২৪

ফরিদপুরে উপজেলা চেয়ারম্যান পদে স্বামী-স্ত্রীর লড়াই

ছবি : প্রতিদিনের সংবাদ

ফরিদপুরের ভাঙ্গা উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে স্বামী-স্ত্রী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এ ছাড়াও তিনজন প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

আগামী ২৯ মে ভাঙ্গা উপজেলায় তৃতীয় ধাপে ব্যালটের মাধ্যমে নির্বাচন অনুষ্ঠিত হবে।

এলাকাবাসী ও নির্বাচন কার্যালয় সূত্রে জানা গেছে, ভাঙ্গা উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে এই প্রথম স্বামী-স্ত্রী লড়াই করছেন। প্রতীক বরাদ্দের পর স্বামী-স্ত্রী দুজনই প্রতীক নিয়ে নির্বাচনী মাঠে থাকায় নানা আলোচনা ও সমালোচনার ঝড় উঠছে। পাশাপাশি চায়ের দোকান থেকে শুরু করে বিভিন্ন মহলে সৃষ্টি হয়েছে কৌতূহল।

স্বামী মো. মোখলেছুর রহমান সুমন উপজেলা আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী ও কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক। তিনি ভাঙ্গা উপজেলার আজিমনগর ইউনিয়নের ঈশ্বরদী গ্রামের ইরফান উদ্দিন মাতুব্বরের ছেলে। তিনি ঘোড়া প্রতীক নিয়ে নির্বাচনী মাঠ চষে বেড়াচ্ছেন।

মোখলেছুর রহমান সুমনের স্ত্রী লোপা রহমান চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। লোপা রহমান চান্দা ইউনিয়নের পুলিয়া মন্ডলবাড়ি গ্রামের রাধেশ্যাম মণ্ডলের মেয়ে। তিনি আনারস প্রতীক নিয়ে নির্বাচনে অংশগ্রহণ করেছেন।

এ ছাড়া অপর তিন প্রার্থী হলেন, ফরিদপুর-৪ আসনের সংসদ সদস্য মজিবুর রহমান চৌধুরী নিক্সন সমর্থিত ৭ নম্বর আলগী ইউনিয়ন পরিষদের দুইবারের চেয়ারম্যান মো. কাওছার ভূঁইয়া, লায়ন মো. সহিদুল ইসলাম ও মাইনুল ইসলাম খান।

এ ব্যাপারে মো. মোখলেছুর রহমান সুমনের মোবাইলে যোগাযোগ করা হলে স্বামী-স্ত্রী দুইজনে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন? এমন প্রশ্নের জবাবে তিনি কোনো মন্তব্য না করে ব্যাস্ত আছি জানিয়ে মোবাইল সংযোগ কেটে দেন।

এ বিষয়ে চেয়ারম্যান পদ প্রার্থী মোখলেসুর রহমান সুমনের স্ত্রী লোপা রহমান বলেন, আমি উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছি। আমার স্বামীও চেয়ারম্যান পদে নির্বাচন করছেন। আমিসহ আমার লোকজন নির্বাচনের ভোটের মাঠে আনারস প্রতীকে কাজ করছেন ও ভোট প্রার্থনা করছেন। তবে আমার স্বামীর পক্ষ থেকে কোনো নিষেধ বা চাপ নেই।

এর সত্যতা নিশ্চিত করে ভাঙ্গা উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. হাচেন উদ্দিন বলেন, উপজেলা নির্বাচনে স্বামী-স্ত্রী দুইজন চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন এবং নির্বাচনী মাঠে রয়েছেন। স্বামী মোখলেসুর রহমান সুমনের প্রতীক ঘোড়া ও তার স্ত্রী লোপা রহমানের প্রতীক আনারস।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
স্বামী-স্ত্রীর লড়াই,উপজেলা চেয়ারম্যান,ফরিদপুর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close