ভোলাহাট (চাঁপাইনবাবগঞ্জ) প্রতিনিধি

  ২৫ এপ্রিল, ২০২৪

ভোলাহাট উপজেলা নির্বাচন

ইউপি নির্বাচনে অংশ নেওয়ায় বিএনপির ৩ নেতাকে শোকজ

ছবি: সংগৃহীত

চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাটে দলীয় সিদ্ধান্ত অমান্য করে প্রথম ধাপের উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থী হওয়ায় বিএনপির তিন নেতাকে কারণ দর্শানোর নোটিশ (শোকজ) দেওয়া হয়েছে। বুধবার (২৪ এপ্রিল) বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভীর স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে তাদের কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়।

নোটিশ পাওয়া ওই তিন বিএনপি নেতা হলেনÑচেয়ারম্যান প্রার্থী জেলা আহ্বায়ক কমিটির সদস্য ও সাবেক উপজেলা চেয়ারম্যান বাবর আলী বিশ্বাস, চেয়ারম্যান প্রার্থী উপজেলা বিএনপির সাবেক সহ-সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান আনোয়ারুল ইসলাম এবং ভাইস চেয়ারম্যান প্রার্থী উপজেলা ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক কায়সার আহমেদ।

নোটিশে জানা যায়, গত ১৫ এপ্রিল বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সভায় আসন্ন উপজেলা পরিষদ নির্বাচন বর্জনের সিদ্ধান্ত নেওয়া হয়। দলীয় সিদ্ধান্ত অমান্য করে উপজেলা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করা দলীয় শৃঙ্খলা পরিপন্থী। তাদের বিরুদ্ধে কেন ব্যবস্থা নেওয়া হবে না, এ বিষয়ে ৪৮ ঘণ্টার মধ্যে লিখিত জবাব দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান বরাবর কেন্দ্রীয় কার্যালয়ে জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয় বলে জানা যায়।

এদিকে কায়সার আহমেদ ও বাবর আলী বিশ্বাসের সঙ্গে যোগাযোগ করা হলে তারা জানান, কেন্দ্রের নোটিশ তারা পায়নি।

আনোয়ারুল ইসলাম বলেন, ‘এখনো নোটিশ আসেনি, নোটিশ আসলে দেখা যাবে।’

পিডিএস/আরডি

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
চাঁপাইনবাবগঞ্জ,ভোলাহাট
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close