বাগেরহাট প্রতিনিধি

  ২৫ এপ্রিল, ২০২৪

জেলা সদর হাসপাতাল

বাগেরহাটে ২৪ ঘন্টায় হাসপাতালে ভর্তি ১০৬

বাগেরহাট সদর হাসপাতালে গত ২৪ ঘণ্টায় নিউমোনিয়াসহ নানা রোগে আক্রান্ত হয়ে ভর্তি ১০৬ রোগী। ছবি: প্রতিদিনের সংবাদ

বাগেরহাটে অব্যাহত তাপপ্রবাহে গত ২৪ ঘণ্টায় নিউমোনিয়া, ডায়রিয়া, জ্বর ও সর্দি-কাশিসহ নানা রোগে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে ১০৬ রোগী। এর মধ্যে রয়েছে ৩২ শিশু। যাদের অধিকাংশই নিউমোনিয়ায় আক্রান্ত। ধারণ ক্ষমতার দ্বিগুণ রোগী ভর্তি থাকায় সেবা দিতে হিমশিম খাচ্ছে নার্স ও চিকিৎসকরা। বৃহস্পতিবার (২৫ এপ্রিল) বাগেরহাট জেলা হাসপাতালে এ চিত্র দেখা গেছে। বৃহস্পতিবার বিকেল ৩টায় জেলায় ৪০ ডিগ্রী তাপমাত্রা রেকর্ড করেছে মোংলা আবহাওয়া অফিস।

বাগেরহাট ২৫০ শয্যা জেলা হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. অসিম কুমার সমাদ্দার বলেন, গরমের শুরু থেকেই বিভিন্ন বয়সী রোগীদের চাপ বাড়তে থাকে হাসপাতালে। যাদের অধিকাংশই শিশু ও বৃদ্ধ। সবচেয়ে বেশি দেখা যাচ্ছে নিউমোনিয়া ও ডায়রিয়ায় আক্রান্ত রোগী। এমন পরিস্থিতিতে আমরা জনসাধারণদের স্যালাইন ও তরল জাতীয় খাবার খাওয়ার পরামর্শ দেওয়ার পাশাপাশি প্রয়োজন ছাড়া ঘর থেকে বের না হওয়ার পরামর্শ দিচ্ছি।

এদিকে তাপপ্রবাহ থেকে বাঁচতে তিনদিনে জেলার মোংলা, মোড়েলগঞ্জ ও সদর উপজেলায় বিশেষ ‘ইসতিসকার নামাজ’ আদায় করেছেন মুসল্লিরা। সর্বশেষ বৃহস্পতিবার সকালে বাগেরহাট শহরের আল ইসলাহ একাডেমি মাঠে জেলাইমাম সমিতির আয়োজনে এ ইসতিসকার নামাজ হয়। জেলা ইমাম সমিতির সভাপতি রুহুল আমিন, সাধারণ সম্পাদক মোহাম্মাদ উল্লাহ আরেফিসহ শতাধিক মুসল্লি নামাজে অংশ নেন। নামাজে ইমামতি করেন ফলপট্টি জামেমসজিদের ইমাম ও খতিব মাওলানা মো. শাহজাহান।

এছাড়া হিট স্ট্রোক প্রতিরোধে জনসচেতনতা সৃষ্টির পাশপাশি পথচারীদের মধ্যে বিশুদ্ধ পানি ও স্যালাইন বিতারণ করছে বাগেরহাট জেলা আওয়ামী লীগ, ছাত্রলীগ ও তাঁতীলীগ। বৃহস্পতিবার কালে শহরের পুরাতন ঘাট এলাকায় জেলা আওয়ামী লীগের পক্ষ জেলা যুবলীগের সভাপতি সরদার নাসিরউদ্দিন এ কার্যক্রমের উদ্বোধন করেন। উদ্বোধন শেষে জেলা শহরের বিভিন্ন এলাকায় পথচরীদের মধ্যে পানি ও স্যালাইন বিতারণ করা হয়। এছাড়া একই দিন পানি ও স্যালাইন বিতারণ করেছে বাগেরহাট জেলা ছাত্রলীগ ও জেলা তাঁতীলীগের নেতারা।

পিডিএস/আরডি

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বাগেরহাট
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close