ঢাবি প্রতিনিধি

  ১৬ জানুয়ারি, ২০২৪

ঢাবিতে ৪ মার্চ ইনোভেশন মেলা

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অনুষদ, ইনস্টিটিউট, বিভাগ, হল ও অফিসের অংশগ্রহণে আগামী ৪ মার্চ দিনব্যাপী ইনোভেশন মেলা অনুষ্ঠিত হবে। ওই দিন নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবন প্রাঙ্গণে এ মেলা অনুষ্ঠিত হবে।

এ উপলক্ষে গতকাল সোমবার সকালে সিনেট ভবন মিলনায়তনে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামালের সভাপতিত্বে এক সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ, কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ, রেজিস্ট্রার, বিভিন্ন অনুষদের ডিন, বিভিন্ন ইনস্টিটিউটের পরিচালক, বিভিন্ন হলের প্রাধ্যক্ষ, বিভিন্ন বিভাগের চেয়ারম্যান ও অফিস প্রধানরা উপস্থিত ছিলেন। সভায় ‘উদ্ভাবনী উদ্যোগ প্রদর্শনী’ সংক্রান্ত মূল প্রবন্ধ উপস্থাপন করেন ঢাকা বিশ্ববিদ্যালয় ইনোভেশন টিমের আহ্বায়ক অধ্যাপক ড. ইসতিয়াক এম সৈয়দ।

উপাচার্য অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল বলেন, শিক্ষক, শিক্ষার্থী ও কর্মকর্তাদের চিন্তাশীল ও সৃজনশীল ধারণাকে উৎসাহিত করার জন্য এ ইনোভেশন মেলা আয়োজন করা হবে। এর মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ও শিক্ষা কার্যক্রমে পেশাগত দক্ষতা ও গতিশীলতা আসবে এবং সেবার মানোন্নয়নে সংশ্লিষ্টদের মধ্যে স্বচ্ছতা ও জবাবদিহি বাড়বে। এছাড়া ইনোভেশন মেলায় নতুন নতুন উদ্ভাবনের ধারণাগুলোও প্রদর্শিত হবে এবং ইন্ডাস্ট্রি-একাডেমিয়া সম্পর্ক ও সহযোগিতা জোরদার হবে বলে আশাবাদ ব্যক্ত করেন উপাচার্য।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close