কুমিল্লা প্রতিনিধি

  ২৮ এপ্রিল, ২০১৯

মুঈদ খন্দকারের আলোকচিত্র প্রদর্শনী অনুষ্ঠিত

কুমিল্লার বাংলাদেশ পল্লী উন্নয়ন একাডেমি কোটবাড়ী (বার্ড) মিলনায়তনে ফটো সাংবাদিক মুঈদ খন্দকারের তৃতীয় একক আলোকচিত্র প্রদর্শনী সম্প্রতি উদ্বোধন করা হয়েছে। গত শুক্রবার বিকেলে আলোকচিত্র প্রদর্শনী ও ‘হৃদয়ে কুমিল্লা’ প্রকাশনার উদ্বাধন করেন কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দিন বাহার।

প্রধান অতিথির বক্তব্যে এমপি বাহার বলেন, কুমিল্লাকে নিয়ে গর্ব করার মতো অনেক কিছু আছে। আজ যেখানে এ অনুষ্ঠান হচ্ছে এই বার্ডকে সারা পৃথিবীর মানুষ চিনে। এখানে প্রশিক্ষণ নিয়ে খাদ্য উৎপাদনে বিভিন্ন দেশ তাদের কর্মকা- চালাচ্ছে। শিক্ষা, সংস্কৃতি, কৃষির উর্বর জেলা কুমিল্লা। সিটি করপোরেশন হয়েছে কিছুদিনের মধ্যেই বিভাগ ঘোষণা হবে। কুমিল্লা বিভাগ কুমিল্লা নামেই হবে।

মুঈদ খন্দকারের ‘হৃদয়ে কুমিল্লা’ আলোকচিত্র প্রদর্শনীতে কুমিল্লার ঐতিহ্য-কৃষ্টি, সংস্কৃতিকে তুলে ধরা হয়েছে। রয়েছে কুমিল্লার আলোচিত ও ঐতিহাসিক স্থানগুলো। এ উপলক্ষে তিনি প্রকাশ করেছেন ‘হৃদয়ে কুমিল্লা’ নামে ১০০ পাতার নান্দনিক প্রকাশনা।

এ সময় উপস্থিত ছিলেন কুমিল্লা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর রুহুল আমিন ভূঁইয়া, পল্লী উন্নয়ন একাডেমি, কোটবাড়ী (বার্ড)-এর সাবেক মহাপরিচালক এম খায়রুল কবির, প্রকল্প পরিচালক ড. মিজানুর রহমান, বাংলাদেশ বুলেটিনের সম্পাদক মাহমুদ আল ফয়সাল ঢাকা সুপ্রিম কোর্টের আইনজীবী জামাল খান্দকার। স্বাগত বক্তব্য রাখেন আলোকচিত্রী মুঈদ খন্দকার, অনুষ্ঠান পরিচালনা করেন সাংবাদিক দেলোয়ার হোসেন জাকির ও রাইয়ানুল জান্নাত রোজা।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close