নিজস্ব প্রতিবেদক

  ৩০ জানুয়ারি, ২০১৯

মুগদা হাসপাতালে ২ সাংবাদিকের ওপর হামলা

রাজধানীর মুগদা মেডিকেল কলেজ ও হাসপাতালে অনিয়মের খবর সংগ্রহ করতে গিয়ে হামলার শিকার হয়েছেন আরটিভির দুই সাংবাদিক। গতকাল মঙ্গলবার দুপুর ১২টার দিকে এ ঘটনা ঘটে। তবে হাসপাতালের পরিচালক সাংবাদিকদের নিয়ে বিষোদ্্গার করে বলেন, সাংবাদিকদের কারণেই প্রধানমন্ত্রী ডাক্তারদের ওপর কড়াকড়ি করেছেন। হাসপাতালে কোনো সাংবাদিক প্রবেশ করা যাবে না। এ ঘটনায় স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেকের নির্দেশে তিন সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

জানা গেছে, অনিয়মের খবর পেয়ে হাসপাতালে যান আরটিভির প্রতিবেদক সোহেল রানা ও ক্যামেরাম্যান নাজমুল হোসেন সায়মন। এ সময় অনিয়মের ভিডিও ধারণ করতে গেলে হাসপাতালের কর্মীদের হামলার শিকার হন তারা।

হামলার শিকার নাজমুল হোসেন সায়মন জানান, সংবাদ সংগ্রহে গেলে প্রথমে হাসপাতালের নিরাপত্তারক্ষীরা বাধা দিয়ে পরিচালকের অনুমতি নিতে বলেন। পরে পরিচালকের কক্ষে গেলে তিনি সাংবাদিকদের নিয়ে বিষোদ্্গার করে বলেন, সাংবাদিকদের কারণেই প্রধানমন্ত্রী ডাক্তারদের ওপর কড়াকড়ি করেছেন। হাসপাতালে কোনো সাংবাদিককে প্রবেশ করা যাবে না।

এদিকে দুই সাংবাদিকের ওপর হামলার ঘটনায় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় থেকে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেকের নির্দেশে স্বাস্থ্য সেবা বিভাগের সচিব আসাদুল ইসলাম এই কমিটি গঠন করে সাত দিনের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলেছেন।

মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (প্রশাসন) শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে কমিটিতে অন্যরা হলেন- স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (হাসপাতাল) অধ্যাপক ডা. মোহাম্মদ আলী এবং মন্ত্রণালয়ের সিনিয়র সহকারি সচিব শাহাদত হোসেন।

এ ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে)। সংগঠনের সভাপতি আবু জাফর সূর্য ও সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী অবিলম্বে হামলাকারীদের চিহ্নিত করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন।

বিএফইউজের সভাপতি মোল্লা জালাল এবং সাধারণ সম্পাদক শাবান মাহমুদও পৃথক বিবৃতিতে হামলার ঘটনায় নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close