রাজশাহী ব্যুরো

  ২৪ জানুয়ারি, ২০১৯

রাজশাহীর উন্নয়নে সহযোগিতা করবে চীন

রাজশাহীর উন্নয়নে সব ধরনের সহযোগিতার আশ্বাস দিয়েছেন বাংলাদেশে নিযুক্ত চীনের রাষ্ট্রদূত ঝ্যাং জুয়ো। গতকাল বুধবার দুপুরে নগর ভবনে রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটনের সঙ্গে সৌজন্য সাক্ষাৎকালে তিনি এ আশ্বাস দেন।

রাজশাহী পরিদর্শনে এসে বুধবার দুপুর ১২টায় নগরভবনে মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটনের আমন্ত্রণে সৌজন্য সাক্ষাৎ করতে আসেন ঝ্যাং জুয়ো। এ সময় চীনা রাষ্ট্রদূতকে ফুলেল শুভেচ্ছা জানান মেয়র লিটন।

এরপর নিজ দফতরে মতবিনিময়ে অংশ নেন মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন ও চীনা রাষ্ট্রদূত ঝ্যাং জুয়ো। মতবিনিময়কালে মেয়র রাজশাহীর উন্নয়নে চীন সরকারের সার্বিক সহযোগিতা কামনা করেন। জবাবে চীনা রাষ্ট্রদূত সহযোগিতার আশ্বাস দেন।

মতবিনিময়কালে মেয়র বলেন, রাজশাহী কৃষি প্রধান অঞ্চল। এ অঞ্চলে বিপুল পরিমাণ কৃষিপণ্য ও ফল উৎপাদন হয়। সেজন্য কৃষি খাতসহ, গার্মেন্ট ও শিল্পায়নে বিনিয়োগের অনুরোধ করছি। এছাড়া মেয়র নগরীর আলোকায়নসহ সার্বিক ক্ষেত্রে চীন সরকারের সহযোগিতা কামনা করেন।

এ সময় মেয়র রাজশাহীতে পানি শোধনাগার প্রকল্পে চীনের সহযোগিতার জন্য রাষ্ট্রদূতকে ধন্যবাদ জানান। চীনা রাষ্ট্রদূত ঝ্যাং জুয়ো কৃষি ও শিল্প খাতে সহযোগিতা, মহানগরীর ট্রান্সপোটেন্ট সিস্টেম উন্নয়ন, নগরীর প্রবেশ দ্বারগুলো চায়না-বাংলাদেশ ফেন্ডশিপ গেট স্থাপনের বিষয়ে আগ্রহ প্রকাশ করেন।

তিনি বলেন, বাংলাদেশে এরই মধ্যে অনেক চায়না প্রতিষ্ঠান কাজ করছে। রাজশাহীতে তিনটি প্রতিষ্ঠান কাজ করছে। আগামীতেও আরো প্রতিষ্ঠানকে বিনিয়োগে উৎসাহিত করা হবে।

সেজন্য বাংলাদেশে নিয়োজিত চীনের প্রতিষ্ঠানগুলো সরকারের পক্ষ থেকে সহযোগিতার অনুরোধ জানান চীনা রাষ্ট্রদূত। এ সময় তিনি রাজশাহী মহানগরীর পরিচ্ছন্ন পরিবেশ, স্থানীয় পর্যটন ও ট্রাফিক ব্যবস্থার প্রশংসা করেন।

এরপর রাজশাহী সিটি করপোরেশনের পক্ষ থেকে মেয়র চীনা রাষ্ট্রদূতকে শুভেচ্ছা উপহার দেন। এ সময় চীনা রাষ্ট্রদূতও রাজশাহী সিটি মেয়র ও কাউন্সিলদের শুভেচ্ছা উপহার দেন।

এ সময় সেকেন্ড সেক্রেটারি ইয়াং চুজিং, চীসা রাষ্ট্রদূতের ব্যক্তিগত সহকারী ঝ্যাং জিয়াং, সিটি করপোরেশনের প্যানেল মেয়র-১ ও ১২নং ওয়ার্ড কাউন্সিলর সরিফুল ইসলাম বাবু, প্যানেল মেয়র-২ ও ১নং ওয়ার্ড কাউন্সিলর রজব আলী, প্যানেল মেয়র-৩ তাহেরা বেগম মিলি, সিটি করপোরেশনের সাবেক প্রধান নির্বাহী কর্মকর্তা আজাহার আলী, সিটি করপোরেশনের ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী কর্মকর্তা ও সচিব রেজাউল করিম, প্রধান প্রকৌশলী আশরাফুল হক, প্রধান রাজস্ব কর্মকর্তা শাহানা আকতার জাহান, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. এফ এ এম আঞ্জুমান আরা বেগম, প্রধান পরিছন্ন কর্মকর্তা শেখ মামুনসহ অন্য কর্মকর্তারা।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close