চট্টগ্রাম ব্যুরো

  ০১ সেপ্টেম্বর, ২০১৮

‘দেশের উন্নয়নে ভূমিকা রাখছেন সাংবাদিকরা’

সাংবাদিকরা পেশাগত দায়িত্ব পালনের মাধ্যমে দেশের কাক্সিক্ষত উন্নয়ন-অগ্রগতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছেন বলে মন্তব্য করেছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী। গত বৃহস্পতিবার চবির যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ এবং উক্ত বিভাগের হেকেপ সিপি-৬০৪৭ এর যৌথ উদ্যোগে আয়োজিত এক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

চবি ভিসি বলেন, সাংবাদিকবৃন্দ প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় দায়িত্ব পালনকালে নানাবিধ ঝুঁকি নিয়ে থাকেন। এ ছাড়া সঠিক তথ্য-উপাত্ত সংগ্রহ করতেও অনেক কষ্ট স্বীকার করতে হয়। সাংবাদিকদের পেশাগত দক্ষতা বৃদ্ধিকল্পে এবং তাদের উপযুক্ত কর্মসংস্থানের সুযোগ সৃষ্টিতে আজকের সেমিনারের সুপারিশমালা গুরুত্বপূর্ণ অবদান রাখবে।

সেমিনারে বিশেষ অতিথির বক্তব্য দেন চবি উপ-উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার। চবি যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সভাপতি মো. আবুল কালাম আজাদের সভাপতিত্বে এবং একই বিভাগের সহকারী অধ্যাপক ফারজানা করিমের পরিচালনায় সেমিনারে প্রথম সেশনে পাওয়ার পয়েন্ট উপস্থাপন করেন ঢাকা বিশ্ববিদ্যালয় গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের প্রভাষক তাহমিনা হক দিনা এবং এর ওপর আলোচনায় অংশগ্রহণ করেন চবি যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের প্রফেসর ড. মোহাম্মদ সহিদ উল্যাহ ও দর্শন বিভাগের সহকারী অধ্যাপক মাছুম আহমেদ। দ্বিতীয় সেশনে পেপার উপস্থাপন করেন চবির সহকারী অধ্যাপক মাধব চন্দ্র দাস এবং এর ওপর আলোচনায় অংশগ্রহণ করেন মির মাঈন উদ্দিন মোহাম্মদ জামিল আকতার প্রমুখ।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close