নিজস্ব প্রতিবেদক

  ৩১ মে, ২০২৩

আরো ১১৪ কোভিড রোগী শনাক্ত

দেশে গত এক দিনে আরো ১১৪ জন কোভিড রোগী শনাক্ত হয়েছে, এই সময়ে মৃত্যু হয়নি কারো। স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, মঙ্গলবার সকাল পর্যন্ত আগের ২৪ ঘণ্টায় ১৮২৬টি নমুনা পরীক্ষা করে ওই ১১৪ জন নতুন রোগী শনাক্ত হয়। তাতে দিনে শনাক্তের হার হয়েছে ৬ দশমিক ২৪ শতাংশ। আগের দিন যা ৫ দশমিক ১৩ শতাংশ ছিল।

দেশে দৈনিক শনাক্ত রোগীর সংখ্যা ১০ এর নিচে থাকছিল বেশ কয়েক মাস ধরে। মে মাসের মাঝামাঝি সময় থেকে তা আবার একটু একটু করে বাড়তে শুরু করে। সোমবার এক দিনেই ১৫৯ জন কোভিড রোগী শনাক্তের খবর দেয় স্বাস্থ্য অধিদপ্তর, যা সাত মাসের সর্বোচ্চ। মঙ্গলবারও একশর বেশি রোগী শনাক্তের খবর এলো।

নতুন রোগীদের নিয়ে দেশে মোট শনাক্ত কোভিড রোগীর সংখ্যা বেড়ে ২০ লাখ ৩৯ হাজার ২৪৪ জন হয়েছে। মৃতের মোট সংখ্যা অপরিবর্তিতই রয়েছে, ২৯ হাজার ৪৪৬ জন।

সর্বশেষ গত ২৮ মার্চ দেশে কোভিডে একজনের মৃত্যুর খবর এসেছিল। এরপর গত ৬৩ দিন কোভিডে আর কারো মৃত্যু হয়নি।

গত ২৪ ঘণ্টায় ১৬ জন কোভিড রোগীর সেরে ওঠার তথ্য দিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। তাদের নিয়ে এ পর্যন্ত সুস্থ হলেন ২০ লাখ ৬ হাজার ২৪৯ জন। গত এক দিনে শনাক্ত রোগীদের ১০৮ জনই ঢাকার বাসিন্দা। এছাড়া সিলেটে দুজন এবং নারায়ণগঞ্জ, জামালপুর, রাজশাহী, রংপুরে একজন করে নতুন রোগী শনাক্ত হয়েছে।

দেশে করোনাভাইরাসের প্রথম সংক্রমণ ধরা পড়েছিল ২০২০ সালের ৮ মার্চ। ডেল্টা ভ্যারিয়েন্টের ব্যাপক বিস্তারের মধ্যে ২০২১ সালের ২৮ জুলাই দেশে রেকর্ড ১৬ হাজার ২৩০ জন নতুন রোগী শনাক্ত হয়।

প্রথম রোগী শনাক্তের ১০ দিন পর ২০২০ সালের ১৮ মার্চ দেশে প্রথম মৃত্যুর তথ্য নিশ্চিত করে স্বাস্থ্য অধিদপ্তর। ২০২১ সালের ৫ ও ১০ আগস্ট ২৬৪ জন করে মৃত্যুর খবর আসে, যা মহামারির মধ্যে এক দিনের সর্বোচ্চ সংখ্যা।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close