জামালপুর প্রতিনিধি

  ০৪ মে, ২০২৪

পিআইও চেয়ারম্যানসহ ৭ জনের বিরুদ্ধে দুদকের মামলা

সরকারি প্রকল্পের কাজ না করে ৬৫ লাখ টাকা আত্মসাতের অভিযোগে জামালপুরের সরিষাবাড়ী উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা হুমায়ুন কবীর ও ভাটারা ইউপি চেয়ারম্যানসহ ৭ জনের বিরুদ্ধে মামলা করেছে দুদক।

গতকাল শুক্রবার সকালে মুঠোফোনে দুদকের জমালপুর সমম্বিত কার্যালয়ের উপপরিচালক মলয় কুমার সাহা বিষয়টি নিশ্চিত করেছেন। মামলার আসামিরা হলেন- সরিষাবাড়ী উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) হুমায়ুন কবীর, ৬ নম্বর ভাটারা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বোরহান উদ্দিন বাদল, একই ইউনিয়ন পরিষদের সদস্য ময়না মিয়া, রবিউল ইসলাম, আতিকুর রহমান দুলাল, নারী ইউপি সদস্য জাহানারা বেগম, উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা মনিরুজ্জামান।

মামলায় তাদের বিরুদ্ধে উপজেলার ভাটারা ইউনিয়নে ১৫টি প্রকল্পের কোনো কাজ না করে শ্রমিকদের পারিশ্রমিক ভুয়া পরিশোধ দেখিয়ে পরস্পর যোগসাজশে অপরাধমূলক বিশ্বাসভঙ্গ, প্রতারণা, জালিয়াতি ও অসদাচরণের মাধ্যমে সরকারি ৬৫ লাখ ৮২ হাজার ২৩ টাকা আত্মসাতের অভিযোগ আনা হয়েছে। যা ১৯৪৭-এর ৫ (২) ধারা অনুযায়ী শাস্তিযোগ্য অপরাধ।

মামলার এজাহার সূত্রে জানা যায়, ২০২০-২০২১ অর্থ বছরে উপজেলার ভাটারা ইউনিয়নে সামাজিক নিরাপত্তা বেষ্টনী কর্মসূচি (ইজিপিপি) ও গ্রামীণ অবকাঠামো সংস্কার (কাবিটা) ১৫টি প্রকল্প বাস্তবায়নের জন্য সরকার ৬৫ লাখ ৮২ হাজার ২৩ টাকা বরাদ্দ প্রদান করা হয়। ১৫টি প্রকল্পের বরাদ্দের অর্থ দিয়ে কোনো কাজ না করে নির্ধারিত শ্রমিকদের পারিশ্রমিক ভুয়া পরিশোধ দেখিয়ে পরস্পর যোগসাজশে অপরাধমূলক বিশ্বাসভঙ্গ, প্রতারণা, জালিয়াতি ও অসদাচরণের মাধ্যমে সরকারি ৬৫ লাখ ৮২ হাজার ২৩ টাকা আত্মসাৎ করে। তদন্তে তাদের বিরুদ্ধে টাকা আত্মসাতের বিষয়টি প্রমাণিত হওয়ায় ২৮ এপ্রিল দুদকের জামালপুর সমম্বিত কার্যালয়ের উপসহকারী পরিচালক জিহাদুল ইসলাম বাদী হয়ে জামালপুর সিনিয়র স্পেশাল জজ আদালতে মামলা করেন।

এ ব্যাপারে দুদক জমালপুর সমম্বিত কার্যালয়ের উপপরিচালক মলয় কুমার সাহা গতকাল শুক্রবার মুঠোফোনে বলেন, দুদকের তদন্তে সরকারি প্রকল্পের কাজ না করে টাকা আত্মসাতের বিষয়টি প্রমাণিত হওয়ায় পিআইওসহ ভাটারা চেয়ারম্যান বোরহান বাদলসহ ৭ জনের বিরুদ্ধে মামলা করেছে দুদক।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close