কুমারখালী (কুষ্টিয়া) প্রতিনিধি

  ২১ মে, ২০২৪

কুমারখালী

গোরস্থান-মাদরাসার দানবাক্স ভেঙে টাকা ও সাইকেল চুরি

কুষ্টিয়ার কুমারখালী পৌর সভার ৮ নং ওয়ার্ডের ৩০ বছরের পুরোনো তেবাড়িয়া খয়েরচারা মাঠপাড়া শেরকান্দি গোরস্থান ও পাশের নতুন বায়তুন নাজাত হাফিজিয়া মাদরাসা ও এতিম খানার দান বাক্সের তালা ভেঙে টাকা ও সাইকেল চুরির ঘটনা ঘটেছে।

এ ঘটনায় গতকাল সোমবার থানায় একটি অভিযোগ দিয়েছে মাদরাসা ও গোরস্থান পরিচালনা কমিটি গত রবিবার গভীর রাতে উপজেলার শেরকান্দি গোরস্থান, বায়তুন নাজাত হাফিজিয়া মাদরাসা ও এতিম খানায় এ ঘটনা ঘটে।

জানা যায়, উপজেলার হলবাজার থেকে জিলাপিতলা আঞ্চলিক সড়কের কোলঘেঁষে তেবাড়িয়া খয়েরচারা মাঠপাড়া শেরকান্দি গোরস্থান ও পাশের নতুন বায়তুন নাজাত হাফিজিয়া মাদরাসা ও এতিম খানার সীমানা প্রাচীরের মধ্যে ইট আর সিমেন্টে দিয়ে দুটি দান বাক্স নির্মাণ করেন মাদরাসা ও গোরস্থান পরিচালনা কমিটি।

প্রায় ৩০ বছর ধরে স্থানীয় ও পথচারী যানবাহনের যাত্রী সাধারণ ওই বাক্সে টাকা-পয়সা দান করে আসছেন। মাদরাসা ও গোরস্থান উন্নয়নকাজের জন্য বছর শেষে বাক্স থেকে দানের টাকা তুলে নিতেন মাদরাসা ও গোরস্থান কর্তৃপক্ষ। রবিবার রাতে অজ্ঞাতনামা চোরের দল মাদরাসা ও গোরস্থানের দুইটি দান বাক্সেরই তালা ভেঙে ভেতরে থাকা সব টাকা পয়সা নিয়ে যায়। এ সময় মাদরাসা থেকে দুটি সাইকেলও নিয়ে যায় তারা। সেই সঙ্গে গোরস্থানের টিউবওয়েল খুলে রেখে যায় সেই চোরের দল।

গোরস্থান কমিটির সহসভাপতি আব্দুল কাদের বিশ্বাস, মাদরাসা পরিচালক আব্দুল মালেকসহ এলাকাবাসী এ বিষয়ে জানান, দুঃখের বিষয় কবুলিয়ত গোরস্থান ও মাদরাসার দানবাক্সের তালা ভেঙে চোরেরা সব টাকাপয়সা নিয়ে গেছে। এছাড়া মাদরাসা পরিচালকের ও এক মাদরাসা ছাত্রের সাইকেল চুরি হওয়ায় প্রশাসনের কাছে অভিযোগ জমা দেন তারা।

কুমারখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আকিবুল ইসলাম আকিব এ বিষয়ে জানান, একটি অভিযোগ পেয়েছি। তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close