জামালপুর প্রতিনিধি

  ২১ মে, ২০২৪

জামালপুরে অভিযোগ

হজের টাকা নিয়ে পলাতক মোয়াল্লেম

জামালপুর সদর উপজেলার নরুন্দি বাজার এলাকার আয়েশা সিদ্দিকা হজ কাফেলার সত্ত্বাধিকারী নাজমুল হুদার বিরুদ্ধে হজের ১১ লাখ টাকা আত্মসাতের অভিযোগ উঠেছে।

এ ঘটনায় গতকাল সোমবার দুপুরে ধর্মমন্ত্রণালয়ে অভিযোগ করেছে ভুক্তভোগী খলিলুর রহমান। খলিলুর রহমান সদর উপজেলার তুলশীরচর ইউনিয়নের টেবিরচর এলাকার বাসিন্দা।

অভিযোগ সূত্রে জানা যায়, ছয় মাস আগে খলিলুর রহমান ও তার স্ত্রী দুজনে এক সঙ্গে চলতি বছর হজ যাবার সিদ্ধান্ত নেন। পরে নাজমুল হুদার সঙ্গে মৌখিক ১২ লাখ টাকার চুক্তি হয়। পরে নাজমুল হুদাকে চারধাপে চেক ও রশিদের মাধ্যমে মোট ১১ লাখ টাকা দেন তিনি।

এর আগে খলিলুর ও তার স্ত্রীকে ২০২৪ সালের পবিত্র হজ গমনের লক্ষ্যে ঢাকা উত্তরা এলাকার একটি বাসায় হজের প্রাথমিক নিবন্ধনের কাজও সেরে নেওয়া হয়। এখন হজ মোয়াল্লেম নাজমুল হুদা তার মোবাইল ফোনে কল রিসিভ করছেন না। এরই মধ্যে হজের প্রথম ফ্লাইও চলে গেছে।

ভুক্তভোগী খলিলুর রহমান বলেন, আমাদের মুল পাসপোর্ট কপি দুটিও নাজমুল হুদার কাছে রয়েছে। এ ছাড়া নাজমুল হুদা জামালপুর শহরের সাহাপুরের মোহাম্মদ আলী বিল্ডিংয়ের চারতলার বাসা থেকেও পরিবার পরিজন নিয়ে পালিয়েছেন। এখন খলিলুর ও তার স্ত্রীর হজ গমনের ইচ্ছা অনিশ্চিত হয়ে পড়েছে। নিরুপায় খলিলুর ধর্ম মন্ত্রণায়লয়সহ গুরুত্বপূর্ণ পাঁচ দপ্তরে মোয়াল্লেম এর বিরুদ্ধে অভিযোগ দিয়েছে। খলিলুর তাদের দুজনের পবিত্র হজ গমন নিশ্চিত করণে ধর্মমন্ত্রীসহ সংশ্লিষ্টদের আশু হস্তক্ষেপ কামনা করেছেন।

এ বিষয়ে জানতে মোয়াল্লেম নাজমুল হুদার মোবাইল ফোনে একাধিকবার যোগাযোগ করা হলেও ফোনটি বন্ধ পাওয়া গেছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close