reporterঅনলাইন ডেস্ক
  ০১ মে, ২০২৪

বিমানবাহিনীর কমান্ড সেফটি সেমিনার

বিমানবাহিনীর কমান্ড সেফটি সেমিনার গতকাল মঙ্গলবার ঢাকা সেনানিবাসের ফ্যালকন হলে অনুষ্ঠিত হয়েছে। বিমানবাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল শেখ আবদুল হান্নান সেমিনারে চেয়ারম্যান হিসেবে উপস্থিত থেকে ফ্লাইট সেফটি ট্রফি বিতরণ করেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সম্মোহনী নেতৃত্বে ২৪ মার্চ ২০২৪ প্রথম বঙ্গবন্ধু বেসিক ট্রেইনার (বিবিটি) বিমানের সফল উদ্বোধনের জন্য বিমানবাহিনী প্রধান সন্তোষ প্রকাশ করেন। বিবিটি নিরাপত্তা, প্রশিক্ষণ এবং অপারেশনাল প্রস্তুতিতে শ্রেষ্ঠত্বের দিকে আমাদের যাত্রায় একটি ঐতিহাসিক মাইলফলক হিসেবে চিহ্নিত।

বিমানবাহিনী প্রধান বলেন, অপারেশনাল উড্ডয়ন কার্যক্রমে বছরটি পরিপূর্ণ ছিল। তিনি জাতিসংঘে নিয়োজিত বাংলাদেশ বিমানবাহিনীর সব কর্মকর্তা, সদস্যদের নিষ্ঠার সঙ্গে তাদের কার্যক্রম পালন করার জন্য প্রশংসা করেন। তিনি মাতৃভূমি রক্ষায়

বিমানবাহিনী সদস্যদের সদা প্রস্তুত থাকার কথা উল্লেখ করেন। এছাড়া তিনি বিমানবাহিনীর প্রতিষ্ঠাবার্ষিকী দিবস উদযাপন, সংসদ নির্বাচন সাপোর্ট মিশন পরিচালনা, বিএএফ একাডেমি প্রেসিডেন্ট প্যারেড ফ্লাই পাস্ট, কিলোফ্লাইটের সদস্য স্কোয়াড্রন লিডার বীর বদরুল আলম এবং এয়ার ভাইস মার্শাল বীর সুলতান মাহমুদের সম্মানে ফিউনারেল প্যারেড ফ্লাই পাস্ট পরিচালনা, বছরজুড়ে সংঘটিত বিভিন্ন বিমান মহড়া, সরকার ও সামরিক বাহিনীর প্রয়োজনে বহুবিধ অপারেশনাল কার্যক্রম নিরাপদ ও সফলভাবে সম্পন্ন করার জন্য সংশ্লিষ্ট সবার প্রশংসা করেন। তিনি

লিবিয়া, তুরস্ক এবং সিরিয়ায় মানবিক সাপোর্ট মিশন পরিচালনার মাধ্যমে বাংলাদেশ বিমানবাহিনীর আর্ন্তজাতিক অঙ্গনে প্রশংসা অর্জনের বিষয়টিও উল্লেখ করেন। বাংলাদেশ বিমানবাহিনীর ঘাঁটি বাশারকে ‘আন্তঃঘাঁটি ফ্লাইট সেফটি ট্রফি’ এবং ১১নম্বর বহর কে ২০২৩ সালে সর্বোচ্চ নিরাপদ উড্ডয়ন ঘণ্টা অর্জনের জন্য ‘আন্তঃবহর খাদেমুল বাশার ফ্লাইট সেফটি ট্রফি’ প্রদান করা হয়। এছাড়া এ বছর সেরা বিমান প্রকৌশল বহর হিসেবে বিমানবাহিনী ঘাঁটি বাশারের বিমান প্রকৌশল বহরকে ‘বেস্ট এয়ারক্রাফট ইঞ্জিনিয়ারিং স্কোয়াড্রন ট্রফি’ প্রদান করা হয়। অনুষ্ঠানে বিমান সদর ও বিমানবাহিনীর ঘাঁটিগুলোর মনোনীত ঊর্ধ্বতন কর্মকর্তা এবং বিমানসেনারা উপস্থিত ছিলেন। অন্য সদস্যরা ভিডিও টেলিকনফারেন্সের মাধ্যমে ওই অনুষ্ঠানে যোগদান করেন। আইএসপিআর।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close