ক্রীড়া প্রতিবেদক

  ২১ আগস্ট, ২০১৭

সিপিএলে খেলতে যাচ্ছেন রিয়াদ

অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট দলে মাহমুদউল্লাহ রিয়াদ থাকছেন না আভাসটা আগে থেকেই ছিল। হলোও তাই। ঢাকার মতো চট্টগ্রাম টেস্টেও তার ভূমিকাটা দর্শকের মতো থাকবে এটাও অনুমিত। তবে মূল দলে না থাকলেও রিয়াদের জন্য শান্ত¦না পুরস্কার ছিল। স্মিথ-ওয়ার্নারদের সঙ্গে দুদিনের প্রস্তুতি ম্যাচে তাকে অধিনায়কত্বের সুযোগ দিয়েছিলেন নির্বাচকরা। কিন্তু সফরকারীরা অনুশীলন ম্যাচ খেলতে অপারগতা জানানোয় মাঠে নামা হচ্ছে না এই অলরাউন্ডারের। তবু কাল মিরপুরে সতীর্থদের সঙ্গে অনুশীলন করলেন বিশ্বকাপে বাংলাদেশের প্রথম সেঞ্চুরিয়ান। রিয়াদের এই গা গরমের অর্থটা ভিন্ন।

মুশফিক-সাব্বিররা যেখানে টেস্ট সিরিজের জন্য প্রস্তুত হচ্ছেন, সেখানে এই অলরাউন্ডার অনুশীলন করলেন ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের (সিপিএল) জন্য। চতুর্থ বাংলাদেশি হিসেবে আজকালের মধ্যেই যে এই ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্ট খেলতে যাচ্ছেন তিনি! চলমান আসরে জ্যামাইকা তালাওয়াশের হয়ে খেলবেন এই অলরাউন্ডার। রিয়াদ জানালেন, ক্যারিবীয় দ্বীপকুঞ্জে যেতে বিসিবির পক্ষ থেকে সবুজ সংকেত পেয়েছেন তিনি। বিমানের টিকিট পেলে মঙ্গলবার জ্যামাইকার উদ্দেশে রওনা দেবেন ৩২ ছুঁইছুঁই এ তারকা। তার দল ফাইনালে উঠতে পারলে ৯ সেপ্টেম্বর পর্যন্ত সেখানে থাকবেন রিয়াদ।

সিপিএলের এবারের আসরে জ্যামাইকার হয়ে কয়েকটি ম্যাচ খেলেছেন সাকিব। স্বপ্ন নিয়ে ওয়েস্ট ইন্ডিজে পাড়ি জমালেও আরেক বাংলাদেশি মেহেদী হাসান মিরাজকে ফিরতে হয়েছে শূন্য হাতে। ত্রিনবাগো নাইট রাইডার্স তাকে এক ম্যাচের জন্যও মাঠে নামায়নি। অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট সিরিজের জন্য সাকিব-মিরাজ দুজনই ফিরে এসেছেন দেশে। ঢাকায় ফেরার পরপরই মহা-ব্যস্ততা শুরু হয়েছে তাদের। কিন্তু অস্ট্রেলিয়া প্রস্তুতি ম্যাচ না খেলায় রিয়াদ পেলেন ‘অবসর’। বসে না থেকে সময়টাকে কাজে লাগাতেই তাই সিপিএল খেলতে যাচ্ছেন রিয়াদ। বিদেশের মাটিতে এটা হবে তার দ্বিতীয় কোনো ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্ট। গত বছর পাকিস্তান সুপার লিগে খেলেছিলেন রিয়াদ। সিপিএল হবে তার জন্য নতুন অভিজ্ঞতার মঞ্চ।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist