ক্রীড়া ডেস্ক

  ০৬ মার্চ, ২০২৪

ভক্তদের রিয়াদে দেখে নেবেন রোনালদো

লিওনেল মেসির নাম শুনলে ইদানীং তেলেবেগুনে জ্বলে ওঠেন ক্রিশ্চিয়ানো রোনালদো। এমনকি জবাব দিয়ে নানা প্রতিক্রিয়াও দেখান এ পর্তুগিজ তারকা। তাতে যেন ‘মজা’ পেয়ে বসেছেন প্রতিপক্ষ দলের সমর্থকরা। পাঁচবারের ব্যালন ডিঅর জয়ী এ তারকাকে দেখলেই মেসি, মেসি স্লোগান দিয়ে রাগানোর চেষ্টা করেন তারা। আগের দিন রবিবার রাতে এএফসি চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচে সংযুক্ত আরব আমিরাতের ক্লাব আল-আইনের বিপক্ষে ০-১ গোলের ব্যবধানে হেরেছে রোনালদোর ক্লাব আল-নাসর। ম্যাচে মাঝ বিরতির সময় রোনালদো যখন ট্যানেলের দিকে যাচ্ছিলেন, তখন প্রতিপক্ষ সমর্থকরা মেসি, মেসি স্লোগান দিতে থাকেন। তখন বিস্ময়ে দুই হাত প্রসারিত করে পরে মাথা চেপে ধরেন রোনালদো। যেন বিশ্বাসই করতে পারছেন না বিষয়টা।

তবে এতেও শান্ত হননি আল-বাইন সমর্থকরা। ম্যাচ শেষেও একই কাণ্ড ঘটান। আবারও যখন ট্যানেলের পথে হাঁটা দেন রোনালদো, তখন ফের মেসি, মেসি স্লোগান দিতে থাকেন তারা। এবার হাসতে হাসতে মাথা নাড়িয়ে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে বলেন, রিয়াদে দেখে নেব। আগের দিন আল-আইনের বিপক্ষে দারুণ কিছু সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেননি রোনালদো। ফলে হারতেই হয় আল-নাসরকে। তবে হারলেও এএফসি চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনাল খেলার সম্ভাবনা শেষ হয়ে যায়নি তাদের। আগামী ১১ মার্চ কোয়ার্টার ফাইনালের দ্বিতীয় লেগে মাঠে নামবে দল দুটি।

এর আগে গত সপ্তাহে রিয়াদ ডার্বিতে আল-শাবাবের বিপক্ষে ম্যাচ শেষে অশ্লীল অঙ্গভঙ্গি করায় এক ম্যাচের নিষেধাজ্ঞার পাশাপাশি জরিমানাও গুনতে হয় রোনালদোকে। সেই ম্যাচ শেষে আল-শাবাবের সমর্থকরা ‘মেসি, মেসি’ বলে স্লোগান দিতে থাকেন। তখন কানের পেছনে হাত নিয়ে সেই স্লোগান শুনছেন এমন ভঙ্গি করে আল-শাবাব সমর্থকদের উদ্দেশ্য করে অশ্লীল অঙ্গভঙ্গি করেন এই পর্তুগিজ তারকা।

এদিকে ইতিহাস খুব একটা সমৃদ্ধ না হলেও বর্তমান সময়ের অন্যতম শক্তিশালী দল পর্তুগাল। প্রায় প্রতি বিভাগেই দারুণ সব খেলোয়াড় দলটিতে। আসন্ন ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে তাদের চ্যাম্পিয়ন হিসেবে দেখছেন অনেক ফুটবল বোদ্ধাই। তবে এই আসরের শিরোপা জিততে হলে রোনালদোকে বাদ দিতে হবে বলে মনে করেন ফ্রান্সের হয়ে বিশ্বকাপ ও ইউরো জয়ী ডিফেন্ডার ফ্রাঙ্ক লেবোউফ।

বেটভিক্টরকে দেওয়া এক সাক্ষাৎকারে সাবেক এই ফরাসি ডিফেন্ডার বলেছেন, ‘আমার কাছে, পর্তুগাল আসলে এই গ্রীষ্মের ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ শিরোপার অন্যতম প্রতিদ্বন্দ্বী। আমি আসলে মনে করি তারা ইউরো জিততে পারে, তবে সেটা সম্ভব যদি রোনালদো না খেলে।’ মূলত বয়সের কারণেই এমনটা বলেছেন লেবোউফ। বয়সটা এরই মধ্যে ৩৯ ছাড়িয়েছে রোনালদোর। তবে এখনো তরুণদের সঙ্গে পাল্লা দিয়েই খেলে যাচ্ছেন এই তারকা। ইউরোপের পাট চুকিয়ে এখন খেলছেন সৌদি আরবের প্রো লিগে। সেখানেও গোল পাচ্ছেন নিয়মিতই। তাকে নিয়েই দল সাজান পর্তুগালের কোচ রবার্তো মার্তিনেজ। তবে রোনালদোকে বাদ দিতেই বললেন লেবোউফ।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close