ক্রীড়া ডেস্ক

  ০৬ মার্চ, ২০২৪

অপ্রতিরোধ্য গতিতে ছুটছে আর্সেনাল

গোলের নেশায় পেয়ে বসেছে আর্সেনালকে। একের পর এক ম্যাচে প্রতিপক্ষকে গোলের মালা পরিয়ে দিচ্ছে তারা। তাদের জয়রথও ছুটছে অপ্রতিরোধ্য গতিতে। ধরা দিচ্ছে রেকর্ড। তবে এতেও তারা সন্তুষ্ট নয়। আর্সেনাল কোচ মিকেল আর্তেতা বললেন, আরো অনেক কিছু অর্জনের ক্ষুধা আছে দলের ভেতর। ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচে সোমবার শেফিল্ড ইউনাইটেডকে তাদের মাঠেই ৬-০ গোলে উড়িয়ে দিয়েছে আর্সেনাল।

এ তো কিছুদিন আগে ওয়েস্ট হ্যামের মাঠেও তারা জিতেছিল ৬-০ গোলে। প্রতিপক্ষের মাঠে নিজেদের ইতিহাসের সবচেয়ে বড় জয় ছিল তা। সে রেকর্ড আবার ছুঁতে খুব অপেক্ষায় থাকতে হলো না তাদের। এ দুই জয়ের মাঝে বার্নলির মাঠেও আর্সেনাল জিতেছে

৫-০ গোলে। এ প্রথম কোনো ইংলিশ ক্লাব প্রতিপক্ষের মাঠে টানা তিন ম্যাচে ৫ বা এর বেশি গোলের ব্যবধানে জয়ের কীর্তি গড়ল।

চলতি প্রিমিয়ার লিগে টানা ৭ জয়ের কৃতিত্বও দেখাল তারা প্রথম দল হিসেবে। পাশাপাশি লিগ শিরোপার লড়াইয়ে লিভারপুর ও ম্যানচেস্টার সিটির সঙ্গে তাদের ত্রিমুখী লড়াইও বজায় থাকল দারুণভাবে। রেকর্ডময় এমন জয়ের পর স্বাভাবিকভাবেই উচ্ছ্বসিত আর্সেনাল কোচ আর্তেতা। অনেক গোল করার পাশাপাশি তিনি খুশি নিজেদের জালে বল না ঢোকাতেও। দুর্দান্ত পারফরম্যান্স এবং আমাদের জন্য দারুণ এক ফলাফল, বিশেষ করে যে পরিমাণ গোল আমরা করেছি এবং কোনো গোল হজম করিনি।

‘আজকে আমরা খুবই আগ্রাসী ও ইতিবাচক ছিলাম এবং আক্রমণভাগে সত্যিকারের মান মেলে ধরেছি নিজেদেরকে দারুণ অবস্থানে তুলে আনতে। আমরা ছন্দ ধরে রেখেছি, ক্ষুধাটা ধরে রেখেছি এবং দলের এ ব্যাপারটিই আমার সবচেয়ে ভালো লাগছে। দলের ভেতরের ক্ষুধার কথা আরো একবার আলাদা করে বললেন কোচ আর্তেতা। অনুশীলনে সবাই পরস্পরকে উজ্জীবিত করছে এবং নিজেদেরকে ছাড়িয়ে যাওয়ার তাড়না তিনি দেখতে পাচ্ছেন ফুটবলারদের মনোভাবে। দলের খেলায় ইঙ্গিত আছে যে, ওরা আরো চায়।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close