ক্রীড়া ডেস্ক

  ০৫ মার্চ, ২০২৪

জুভেন্টাসের হার

তিন দশকেরও বেশি সময় পর গত মৌসুমে ইতালিয়ান সিরি’এ লিগ জিতেছিল নাপোলি। কিন্তু শিরোপা ধরে রাখার দৌড়ে এ মৌসুমে শুরুতেই পিছিয়ে পড়ে তারা। নিজেদের হারিয়ে খুঁজতে থাকা নাপোলি পয়েন্ট টেবিলের ১০ নম্বরে গিয়ে ঠেকেছিল। অবশেষে টানা দুই জয়ে টেবিলের ৭ নম্বরে উঠে এসেছে নাপোলি।

নাপোলির এবারের জয়ের আনন্দটা একটু বেশি। তারা হারিয়েছে টেবিলের দুই নম্বরে থাকা জুভেন্টাসকে। পরশু রাতে ঘরের মাঠ ডিয়েগো আরমান্ডো ম্যারাডোনা স্টেডিয়ামে সাদা-কালো শিবিরকে ২-১ গোলে হারিয়েছে নাপোলি। লিগে এ নিয়ে সর্বশেষ পাঁচ ম্যাচের তিনটিতেই হারল জুভেন্টাস। এ সময় তাদের জয় কেবল একটিতে।

নাপোলির জয়ে উৎসব হয়েছে মিলানেও। শিরোপা উদ্ধারের অভিযানে যে আরো এগিয়ে গেল ইন্টার মিলান। ২৬ ম্যাচে ৬৯ পয়েন্ট নিয়ে এমনিতেই সবার ধরাছোঁয়ার বাইরে চলে গেছে তারা। তার ওপর জুভেন্টাসের টানা ব্যর্থতা। সর্বশেষ পাঁচ ম্যাচে কেবল চার পয়েন্ট পেয়েছে তুরিনের বুড়িরা। পরের ম্যাচ জিতলে জুভদের সঙ্গে ইন্টারের ব্যবধান হবে ১৪। ২৭ ম্যাচে জুভেন্টাসের পয়েন্ট ৫৭। তাদের চেয়ে এক পয়েন্ট পিছিয়ে তিনে আছে এসি মিলান।

নাপোলি-জুভেন্টাস মহারণটা অমীমাংসিত থেকে যাওয়ার আশঙ্কা জাগিয়েছিল। ৮১ মিনিটে চিয়েসার গোলে সমতায় ফিরেছিল জুভরা। কিন্তু শেষ রক্ষা হয়নি তাতে। এর আগে ৪২ মিনিটে লিড নিয়েছিল নাপোলি। সেই গোল ফিরিয়ে দিয়ে পয়েন্টের আশা জাগায় জুভেন্টাস। কিন্তু নির্ধারিত সময় শেষ হওয়ার দুই মিনিট আগে জয়সূচক গোল করে নাপোলিকে উচ্ছ্বাসে ভাসান রাসপাদোরি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close