ক্রীড়া প্রতিবেদক

  ২৬ জানুয়ারি, ২০২৪

চায়ের নগরীতে বিপিএল ঝড়

চায়ের নগরী সিলেটে গত মঙ্গলবার থেকেই ক্রিকেটপ্রেমীদের ভিড় বাড়তে শুরু করেছে। বিশেষ করে বাংলাদেশ প্রিমিয়ার লীগের (বিপিএল) চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের আগমনের পর থেকেই পাঁচ তারকা হোটেল ঘিরে আগ্রহের শেষ নেই। কারণ পরশু বিকেলে এখানে এসেছে খুলনা টাইগার্স ও বর্তমান চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্স। অবশ্য এদিন লাক্কাতোড়া স্টেডিয়ামে শুধু অনুশীলন করেছে চট্টগ্রাম। দুপুর ১২টায় দলটি সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের আউটারে অনুশীলন শুরু করে।

অন্যদিকে দলটির সূত্রে জানা গেছে, সিলেট পর্বে যোগ দিতে আসছে পাকিস্তানের তরুণ ক্রিকেটার মোহাম্মদ হাসনাইন ও নিউজিল্যান্ডের ক্রিকেটার টম ব্রুস। শেষ আসরে মাত্র ২ ম্যাচ জিতে বিপিএলের পয়েন্ট তালিকার তলানির দল চট্টগ্রাম। এবার অবশ্য ঢাকায় বিপিএলের ১০ আসরের প্রথম পর্বে ঢাকায় ৩ ম্যাচ খেলে ২টিতে জয় পেয়েছে দলটি। অন্যদিকে গতকাল বৃহস্পতিবার বাকি ৪ দলও সিলেটে এসে পৌঁছেছে। এককথায় চায়ের শহরে এখন চার-ছক্কার লড়াই জমবে।

মঙ্গলবারের দুটি ম্যাচ দিয়ে শেষ হয়েছে ঢাকা পর্বের প্রথম ধাপ। এবার বিপিএলে সিলেটে ঝড় উঠতে শুরু করেছে। এ পর্বে নিজেদের এগিয়ে নেবে কোন দল। নিজেদের ঘরের দল সিলেট নিয়ে প্রত্যাশার শেষ নেই এখানকার ক্রিকেটপ্রেমীদের। আজ শুক্রবার থেকে সিলেটে শুরু হবে বিপিএলের ম্যাচ। ৩ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে খেলা। প্রত্যাশার ডালপালা মেলে দিয়ে শুরু হয়েছিল দশম আসর। অংশ নেওয়া ৭ দলের প্রত্যেকে খেলেছে দুটি করে ম্যাচ। ঢাকা পর্বটা সবচেয়ে ভালো কেটেছে টুর্নামেন্টের ডার্ক হর্সদের। দুর্দান্ত ঢাকা, চট্টগ্রাম কিংবা খুলনা এবার আলোচনার টেবিলে খানিকটা পিছিয়েই ছিল। কিন্তু নিজেদের ম্যাচে ঠিকই আলো কেড়ে নিয়েছে অপেক্ষাকৃত তরুণ আর দেশীয় খেলোয়াড়ে ভরপুর দলগুলো।

সবচেয়ে ভালো সময় কেটেছে খুলনা টাইগার্সের। দুই ম্যাচের দুই জয় নিয়ে এখন পর্যন্ত আসরের একমাত্র দল হিসেবে শতভাগ জয় তাদের। ৪ পয়েন্ট নিয়ে সবার ওপরে থেকেই সিলেটে এসেছে তারা। এরপরই আছে চট্টগ্রাম। মাঝে এক ম্যাচ হারলেও তারা শেষ ম্যাচে পেয়েছে দারুণ এক জয়। বন্দরনগরীর প্রতিনিধিরাও পেয়েছে ৪ পয়েন্ট। তবে রান রেটে খুলনার পেছনে থাকতে হচ্ছে তাদের। ৩ নম্বর জায়গা দখলে নিয়েছে তারকায় ঠাসা রংপুর রাইডার্স। করপোরেট ফ্র্যাঞ্চাইজির দলটি প্রথম ম্যাচে হারের পর দ্বিতীয় ম্যাচেও ধুঁকছিল। তবে বাবর আজমের ব্যাটে ভর করে জয় পেয়েছে তারা। উঠে এসেছে তালিকার তিনে।

৪ নম্বরে আছে ঢাকা। কুমিল্লার বিপক্ষে চমক দেখিয়ে জয় পেলেও চট্টগ্রামের কাছে হারতে হয়েছে তাদের। প্রথম ম্যাচে ঢাকার কাছে হারের পর জয় পেয়েছে কুমিল্লা। তারা আছে পাঁচে। আর প্রথম ম্যাচে জয়ের পর টানা দুই ম্যাচ হেরে ষষ্ঠ স্থানে আছে ফরচুন বরিশাল। আর একেবারে তলানিতে আছে পরের পর্বের আয়োজক সিলেট। তারা হেরেছে দুই ম্যাচেই। ঢাকা পর্বে দিনের ম্যাচে রান না উঠলেও রাতের ম্যাচে রান হয়েছে বিস্তর। সিলেট পর্বে পরিস্থিতি খানিক ভিন্ন হওয়ার প্রত্যাশা সকলের। সিলেটের স্পোর্টিং উইকেট বিপিএল কতখানি উপভোগ্য করতে পারে, সেটাই এখন প্রত্যাশা।

আজ খুলনা-রংপুর ম্যাচ দিয়ে শুরু হবে বিপিএলের সিলেট পর্ব। দিনের দ্বিতীয় ম্যাচে বর্তমান চ্যাম্পিয়ন কুমিল্লার প্রতিপক্ষ স্বাগতিক সিলেট। ২৭ জানুয়ারি চট্টগ্রাম বরিশালের এবং ঢাকা রংপুরের মোকাবিলা করবে। এক দিন বিরতির পর ২৯ জানুয়ারি সিলেট ও চট্টগ্রাম এবং ঢাকা ও খুলনা পরস্পরের মোকাবিলা করবে। ৩০ জানুয়ারি কুমিল্লা-রংপুর ও সিলেট-বরিশালের ম্যাচ। এছাড়া ২ ফেব্রুয়ারি সিলেট-ঢাকা এবং চট্টগ্রাম-কুমিল্লা ম্যাচ। ৩ ফেব্রুয়ারি বরিশাল ও খুলনা এবং সিলেট ও রংপুর ম্যাচ দিয়ে সিলেট পর্বের ইতি ঘটবে। ১২টি ম্যাচ আয়োজিত হবে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close