ক্রীড়া প্রতিবেদক

  ০৮ মে, ২০২৪

চট্টগ্রামে দর্শকখরা

ক্রিকেটপাগল জাতি হিসেবে পরিচিত বাংলাদেশের এ নিয়ে দর্শকের ব্যাপক আগ্রহ দেখা যায়। বিশেষ করে বাংলাদেশের ম্যাচে গ্যালারি দর্শকে পরিপূর্ণ থাকবে এটাই স্বাভাবিক। কিন্তু চট্টগ্রামের জহুর আহমদ চৌধুরী স্টেডিয়ামে দেখা যাচ্ছে উল্টো চিত্র। বাংলাদেশ দল দাপুটে ক্রিকেট খেললেও জিম্বাবুয়ের বিরুদ্ধে চলমান টি-টোয়েন্টি সিরিজে যেন দর্শকের খরা চলছে। দর্শকদের আগ্রহ নেই বললেই চলে। টিকিট কাউন্টার থেকে শুরু করে স্টেডিয়ামের গেইট কোথাও নেই দর্শকের লাইন।

মাঠে গুটিকয়েক দর্শকের উপস্থিতি থাকলেও স্টেডিয়ামের ধারণ ক্ষমতার চেয়ে যা খুবই কম। খেলা দেখতে আসা কয়েকজন দর্শকের মতে, তীব্র গরমের কারণে মাঠে খেলা দেখার আগ্রহ নেই অনেকের। তাছাড়া স্টেডিয়ামের অবস্থানেরও দায় দেখছেন অনেকে।

অনেক দর্শক বলেছেন, স্টেডিয়ামের অবস্থান এমন এক জায়গায়, খেলা শেষ হলে সেখান থেকে গণপরিবহন পাওয়া যায় না। অনেক দূর হেঁটে বিটাক মোড়ে গিয়ে তারপর গাড়ি পাওয়া যায়। অনেক দর্শক যখন গাড়ির অপেক্ষায় দাঁড়িয়ে থাকেন, তখন ভাড়া দ্বিগুণ বা তার বেশি হয়ে যায়।

খেলা দেখতে আসা দর্শক আতিকুর রহমান বলেন, স্টেডিয়ামে খেলা দেখতে আসা মানে কারাগারে আসার মতো। খাবার নিয়ে আসা যায় না, পানি নিয়ে আসা যায় না। এমনকি স্টেডিয়ামে আসতে গেলেও অনেক দূর পর্যন্ত হেঁটে আসতে হয়। স্টেডিয়ামে ভেতরে যে খাবার পাওয়া যায়, তা নিম্নমানের কিন্তু দাম বেশি। তবে দর্শকশূন্য গ্যালারি হলেও মাঠের ক্রিকেটে দুর্দান্ত ছিল টিম টাইগাররা। ৫ ম্যাচ সিরিজের প্রথম তিন ম্যাচ জিতে এগিয়ে আছে শান্ত হৃদয়রা। তৃতীয় ম্যাচে টসে হেরে প্রথমে ব্যাটিংয়ে নামে বাংলাদেশ দল। নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৬৫ রান করে টাইগাররা। দলের হয়ে সর্বোচ্চ ৩৮ বলে ৫৭ রান করেন তাওহিদ হৃদয়। এছাড়া জাকের আলী করেন ৪৪ রান। বল হাতে জিম্বাবুয়ের ব্লেজিং মুজারাবানি ১৪ রান খরচে নেন ৩ উইকেট।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close