কক্সবাজার প্রতিনিধি

  ১৯ মে, ২০২৪

উখিয়ায় অস্ত্রসহ আরসার শীর্ষ চার সন্ত্রাসী গ্রেফতার

কক্সবাজারের উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে অভিযান চালিয়ে আরাকান রোহিঙ্গা স্যালভেশন আর্মি (আরসার) শীর্ষ চার সন্ত্রাসীকে গ্রেফতার করা হয়েছে। এসময় বিপুল পরিমাণ অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার হয়।

বিষয়টি নিশ্চিত করেন ১৪ আর্মড পুলিশ ব্যাটালিয়নের অধিনায়ক (অতিরিক্ত ডিআইজি) মো. ইকবাল। গতকাল শনিবার (১৮ মে) রাতে উখিয়ার ক্যাম্প-২০ এলাকার পাহাড়ে এ অভিযান পরিচালনা করে এপিবিএন পুলিশ।

গ্রেফতাররা হলেনÑ উখিয়ার ক্যাম্প-১৭ এইস ব্লকের দ্বীন মোহাম্মদের ছেলে আমির হোসেন (২৯), একই ক্যাম্পের মৃত ফজল করিমের ছেলে জিয়াউর রহমান (৩২), মৃত আব্দুস সালামের ছেলে সৈয়দুল আমিন (৩০) ও বাদশা মিয়ার ছেলে মো. হারুন (২২)।

মো. ইকবাল বলেন, রোহিঙ্গা ক্যাম্পে নাশকতার উদ্দেশে আরাকান রোহিঙ্গা স্যালভেশন আর্মি (আরসার) শীর্ষ চার সন্ত্রাসী বিপুল পরিমান অস্ত্র ও গোলাবারুদ-হ্যান্ড গ্রেনেডসহ অবস্থান করার গোপন সংবাদে এপিবিএন পুলিশের একটি টিম শনিবার রাতে রোহিঙ্গা ক্যাম্প-২০ এর এস১/বি৭ ব্লকস্থ কাটা তারের বাইরের সংলগ্ন গোয়াম বাগান পাহাড়ে অভিযান পরিচালনা করে। এ সময় আরসার চার শীর্ষ সন্ত্রাসীকে গ্রেফতার করা হয়। তাদের কাছ থেকে উদ্ধার করা হয় দুইটি দেশীয় তৈরি বড় ওয়ান শুটার গান (এলজি), চারটা মাঝারি সাইজের ওয়ান শুটার গান (এলজি), একটি দেশীয় তৈরি এমএমজি সাদৃশ্য ওয়ান শুটার গান, দুইটি লম্বা কিরিচ, চারটি হ্যান্ডগ্রেনেড, ছয় রাউন্ড রাইফেলের গুলি, দুই রাউন্ড পিস্তলের গুলি, এক রাউন্ড কার্তুজ, এগারটি গুলির খোসা, দুইটি কার্তুজের খোসা, হ্যান্ড গ্রেনেডে ব্যবহৃত দুই প্যাকেট লোহার বল ও দুইটি ওয়াকিটকি চার্জার। গ্রেফতারদের বিরুদ্ধে থানায় একাধিক মামলা রয়েছে। তিনি বলেন, গ্রেফতারদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
কক্সবাজারের উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে অভিযান
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close