ক্রীড়া ডেস্ক

  ২৫ সেপ্টেম্বর, ২০২১

জাভিকে চায় বার্সেলোনা

সময়টা খুবই বাজে যাচ্ছে ফুটবল ক্লাব বার্সেলোনার। লা লিগায় পাঁচ ম্যাচ খেলে মাত্র দুটি জয়। চ্যাম্পিয়ন্স লিগে ঘরের মাঠে বায়ার্নের কাছে উড়ে গেছে দলটি। সবমিলিয়ে শেষ তিন ম্যাচে জয়হীন দলটি। এ অবস্থা থেকে মুক্তি পেতে দলটির সাবেক তারকা ও আল সাদ কোচ জাভি হার্নান্দেজকে চায় বার্সেলোনা। দলটি তাকে পাওয়ার জোর চেষ্টাই চালাচ্ছে বলে জানিয়েছে স্প্যানিশ সংবাদমাধ্যম মার্কা।

বার্সেলোনায় এমনিতেই সময়টা ভালো যাচ্ছে না কোচ রোনাল্ড কোমানের। শুধু মাঠের বাজে ফলাফলের কারণেই নয়, মাঠের বাইরের নানা কার্যকলাপ নিয়ে বিতর্ক বাড়ছে। তার উপর আগের দিন অপেক্ষাকৃত দুর্বল কাদিজের বিপক্ষেও হোঁচট খেয়েছে দলটি। সবমিলিয়ে এ কোচের ভবিষ্যৎ এখন বড় শঙ্কায়। যে কোনো সময়ই ছাঁটাই হতে পারেন তিনি। বিকল্প হিসেবে তাদের প্রথম পছন্দ জাভি।

জাভির সঙ্গে বর্তমান সভাপতি হুয়ান লাপোর্তার মধ্যে সম্পর্কও বেশ ভালো। যদিও নির্বাচনের সময় লাপোর্তার প্রতিদ্বন্দ্বী ভিক্তর ফন্তের পক্ষে কথা বলেছেন জাভি। তারপরও একে অপরের প্রতি শ্রদ্ধা রয়েছে তাদের। কিন্তু তারপরও কাজটা বেশ কঠিনই বার্সেলোনার জন্য।

মাঝপথে দায়িত্ব নিতে নারাজ জাভি। এ কথা এর আগেও বেশ কয়েকবারই বলেছেন তিনি। এছাড়া কোমান বার্সার অন্যতম একজন কিংবদন্তি খেলোয়াড় হওয়ায় মাঝপথে তাকে ছাঁটাই করে করাও পছন্দ নয় জাভির। তাই নিজেও কোচ হওয়ার প্রতিদ্বন্দ্বিতায় থেকে কোমানকে অসম্মান করার কথাও ভাবতে পারছেন না তিনি।

কাতারের দল আল সাদের সঙ্গে গত মৌসুমেই চুক্তি নবায়ন করেছেন জাভি। ২০২৩ সাল পর্যন্ত ক্লাবটিতে থাকছেন তিনি। তাকে পেতে হলে কাতারের ক্লাবটির মালিকদের সঙ্গে আগে আলোচনা করতে হবে বার্সেলোনাকে। আর নিজেও কাতারে সুখে আছেন তা অনেকবারই বলেছেন। তার স্ত্রী সন্তানও কাতারে মানিয়ে নিয়ে সুখী। এ সময় হুট করে নতুন কোথাও যাওয়ার ভাবনা তার নেই বললেই চলে।

তবে জাভি ছাড়াও আরও বেশ কিছু কোচকে নজরে রেখেছে কাতালানরা। বেলজিয়ামের কোচ রোবার্তো মার্তিনেজ আছেন এ তালিকায়। যদিও বেলজিয়ামের সঙ্গে তার চুক্তি ২০২২ পর্যন্ত, কিন্তু তারপরও তাকে পেতে খুব একটা বেগ পেতেও হবে না ক্লাবটিকে। কারণ দায়িত্ব ছাড়তে চাইলে বাধা হয়ে দাঁড়াবে না বেলজিয়ান এফএ।

সাবেক চেলসি ও ইন্টার মিলান কোচ আন্তনিও কন্তেও আছেন। এছাড়া পিএসভি আইন্দহোভেন কোচ ফিলিপ ককু, জুভেন্টাসের সাবেক কোচ আন্দ্রেয়া পিরলোও হতে পারেন বিকল্প। কিংবা বি দলের কোচ সেরজি বারহুয়ানকেও দায়িত্ব দিলে অবাক হওয়ার কিছু থাকবে না।

 

 

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close