ক্রীড়া ডেস্ক

  ১৭ জানুয়ারি, ২০২০

এবার ভুল করেননি এমবাপ্পে-নেইমার

চারদিনের ব্যবধানে দুটি এল ক্ল্যাসিকো মহারণ। প্রথমটায় প্যারিসে দুবার এগিয়ে থেকেও মোনাকোকে হারাতে পারেনি পিএসজি। ছয় গোলের থ্রিলার ম্যাচে লিগ ওয়ান চ্যাম্পিয়নদের রুখে দেয় মোনাকো। বুধবার রাতে লিগ ম্যাচে ফের পিএসজির সঙ্গে দেখা হয়ে গেল সাবেক চ্যাম্পিয়নদের।

এবার ঘরের মাঠে কিছু করতে পারেনি মোনাকো। উল্টো তাদের মাঠে এসে শাসিয়ে গেল পিএসজি। পরশু রাতে এল ক্ল্যাসিকোতে মোনাকোকে ৪-১ গোলে উড়িয়ে দিয়েছে টমাস টুখেলের দল। ম্যাচে জোড়া গোল করেছেন কিলিয়ান এমবাপ্পে। অন্য গোল দুটি করেছেন নেইমার ও পাবলো সারাবিয়া।

কিন্তু ম্যাচজুড়ে আলোচনায় থাকলেন শুধু এমবাপ্পে। কারণ এদিন যে পুরোনো ক্লাবের মুখোমুখি হয়েছিলেন ফরাসি সেনসেশন! কিন্তু দুধকলা দিয়ে কাল সাপ পুষেছিল মোনাকো। জোড়া গোল করে সেটাই যেন বুঝিয়ে দিলেন এমবাপ্পে। পিএসজির গোলের শুরু ও শেষ দুটোই করেছিলেন তিনি।

তবে সাবেক ক্লাবকে সম্মান জানাতেই কোনো উদ্যাপন করেননি এমবাপ্পে। না করাটাই তো স্বাভাবিক। সাদামাটা একজন ফুটবলার থেকে বিশ্বব্যাপী পরিচিতি পাওয়া এমবাপ্পে যে সারাজীবন ঋণি থাকবেন মোনাকোর কাছে। কিন্তু পেশাদারিত্বে তো আবেগ দেখানোরও সুযোগ নেই।

এমবাপ্পেও তার ফর্ম ধরে রাখলেন। পিএসজির জার্সিতে শেষ ৯ ম্যাচ মিলিয়ে করলেন ১০ গোল। নেইমারের গোল একটি বেশি। ৫৬ মিনিটে পেনাল্টি থেকে গোলটি পেয়েছেন ব্রাজিলিয়ান স্ট্রাইকার। ১৬ মিনিট পর স্কোরলাইন ৩-০ করেন সারাবিয়া। ৮৭ মিনিটে পিএসজিকে একটি গোল ফিরিয়ে দেয় মোনাকো।

স্বাগতিকদের হয়ে একমাত্র ও সান্ত¡নার গোলটি করেন ফরাসি মিডফিল্ডার বাকাইয়োকো। তবু বড় হার এড়াতে পারেনি মোনাকো। সেটার কারণও ওই এমবাপ্পে। নেইমারের কাছ থেকে বল পেয়ে পুরোনো ক্লাবের কফিনে শেষ পেরেকটি ঠুকে দেন ফরাসি ফরওয়ার্ড। লিগের চলতি আসরে এটা এমবাপ্পের ১৩তম গোল।

দাপুটে এই জয়ে লিগের শীর্ষস্থান যথারীতি সবার ধরাছোঁয়ার বাইরে নিয়ে গেল পিএসজি। ২০ ম্যাচে ১৬ জয় ও এক ড্রয়ে তাদের পয়েন্ট ৪৯। দুইয়ে থাকা অলিম্পিক মার্শেই তাদের চেয়ে ৮ পয়েন্ট পিছিয়ে আছে। কালকের হারের পর ২৯ পয়েন্ট নিয়ে ৯-এ নেমে গেছে মোনাকো।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close