ক্রীড়া ডেস্ক

  ০৬ ডিসেম্বর, ২০১৯

ডার্বি জিতে ক্লপের শতক

মরিনহোর অম্লমধুর প্রত্যাবর্তন

ঘোষণাটা আগেই দিয়েছিলেন ম্যানচেস্টার ইউনাইটেডের বর্তমান কোচ ওলে গুনার সোলশার। সাবেক কোচ হোসে মরিনহো ওল্ড ট্রাফোর্ডে পা রাখার পর তাকে উষ্ণ অভ্যর্থনা জানাবেন ক্লাবের সমর্থকরা। কাল রাতে ইংলিশ প্রিমিয়ার লিগের (ইপিএল) মহারণের আগে সেটাই করা হলো। শত্রুবেশে ফেরা পর্তুগিজ প্রশিক্ষককে ভালোভাবেই বরণ করে নিলেন পুরোনো ভক্ত-সমর্থকরা। তবু এই রাতটা ভুলে যেতে চাইবেন ‘স্পেশাল ওয়ান’। ম্যাচে তার দল টটেনহাম হটস্পার যে হেরে গেছে! ম্যানইউ জিতেছে ২-১ গোলে। উত্তর লন্ডনের ক্লাবটির দায়িত্ব নেওয়ার পর চতুর্থ ম্যাচে এসে প্রথম হারের স্বাদ পেলেন মরিনহো।

ওল্ড ট্রাফোর্ডে মরিনহোর ফেরাটা সুখকর হতে দেননি তারই সাবেক শিষ্য মার্কাস রাশফোর্ড। ম্যাচের ৬ মিনিটের মাথায় ম্যানইউকে এগিয়ে দেন রাশফোর্ড। জোড়া গোল করে স্পার্সদের সর্বনাশটা ইংলিশ ফরওয়ার্ডই করেছেন। ৩৯ মিনিটে ডেলে আলি টটেনহামকে সমতায় ফেরালেও শেষ রক্ষা হয়নি।

দ্বিতীয়ার্ধের শুরুর দিকে পেনাল্টি থেকে গোল করে রাশফোর্ড দেখালেন ‘গুরুমারা বিদ্যা’। তাতে বর্তমান কোচ সোলশারের চাকরিটা এবারের মতো বাঁচিয়ে দিলেন ইংলিশ তারকা। আত্মবিশ্বাস ও ফর্মহীনতায় ধুঁকতে থাকা নরওয়েজিয়ান বসের ভবিষ্যৎটাই যে সংশয়ের মুখে পড়েছিল! ঘরের মাঠে পুরো ৩ পয়েন্টই অর্জন করে তার ঘাড় থেকে একটু হলেও চাপ নেমে গেল।

রাতের অন্য ম্যাচে পূর্ণ পয়েন্ট পেয়েছে চেলসি, লিভারপুল ও লেস্টার সিটি। চেলসি ২-১ গোলে হারিয়েছে অ্যাস্টন ভিলাকে। ব্লুজদের হয়ে গোল করেন ট্যামি আব্রাহাম ও ম্যাসন মাউন্ট।

এদিকে, মার্সিসাইড ডার্বিটাকে স্মরণীয় করে রাখলেন লিভারপুল বস ইয়ুর্গেন ক্লপ। এভারটনকে ৫-২ গোল উড়িয়ে দিয়েছে তার। অল রেডদের হটসিটে বসার পর এটি ক্লপের শততম জয়। কাল নিজ ডেরা অ্যানফিল্ডে জোড়া গোল করেছেন ডিভোক ওরিগি। বাকি তিন গোল আলেকজান্দার আর্নল্ড, জাদরান শাকিরি ও জর্জিনিয়ো উইনালডামের। এভারটনের হয়ে ব্যবধান কমিয়েছেন মাইকেল কিন ও রিচার্লিসন।

আরেক ম্যাচে লেস্টার সিটি ২-০ গোলে হারিয়েছে ওয়াটফোর্ডকে। দলের হয়ে একবার করে স্কোরশিটে নাম তুলেছেন জেমি ভার্ডি ও জেমস ম্যাডিসন। এ ছাড়া সাউদাম্পটন ২-১ গোলে নরউইট সিটিকে এবং উলভারহাম্পটন ২-০ গোলে ওয়েস্টহামকে হারিয়েছে।

দারুণ জয়ের পর ১৫ ম্যাচে ৫ জয়ে ২১ পয়েন্ট নিয়ে টেবিলের ষষ্ঠ স্থানে উঠে এসেছে ম্যানইউ। টেবিলের শীর্ষ দল লিভারপুল সমান সংখ্যক ম্যাচ খেলে সংগ্রহ করেছে ৪৩ পয়েন্ট। দ্বিতীয়স্থানে থাকা লেস্টার সিটির পয়েন্ট ৩৫। তাদের থেকে ৩ পয়েন্ট কম নিয়ে ফের তিনে নেমে গেছে ম্যানচেস্টার সিটি, চারে থাকা চেলসির পয়েন্ট ২৯।

ফলাফল

ম্যানইউ ২-১ টটেনহাম

লিভারপুল ৫-২ এভারটন

চেলসি ২-১ অ্যাস্টন ভিলা

লেস্টার সিটি ২-০ ওয়াটফোর্ড

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close