ক্রীড়া ডেস্ক

  ২২ নভেম্বর, ২০১৯

স্পেনকে শেষ আটে তুললেন নাদাল

কদিন আগেই বিশ্বের নাম্বার ওয়ান টেনিস তারকা হিসেবে বছর শেষ করার গৌরব অর্জন করেছেন রাফায়েল নাদাল। ব্যক্তিগত মাইলস্টোন পেছনে ফেলে রাফা এবার তুলে নিলেন দেশের দায়িত্ব। স্পেনকে ডেভিস কাপের কোয়ার্টার ফাইনালে তুললেন তিনি।

‘বি’ গ্রুপের প্রথম টাইয়ে রাশিয়াকে ২-১ ব্যবধানে পরাজিত করেছে স্পেন। পরে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ক্রোয়েশিয়ার বিরুদ্ধে ৩-০ ব্যবধানে টাই জিতে যায় স্প্যানিশ আর্মাডা। ফলে রাশিয়া ও ক্রোয়েশিয়ার বিরুদ্ধে দুটি টাই জিতে গ্রুপ চ্যাম্পিয়ন হওয়া নিশ্চিত করে স্পেন। একই সঙ্গে শেষ আটের টিকিট নিশ্চিত করে।

চোটের জন্য এবার ক্রোয়েশিয়ার হয়ে কোর্টে নামতে পারেননি মারিন চিলিচ। টুর্নামেন্ট শুরুর এক দিন আগে ছেঁটে ফেলা হয় দলপতি জেলকো ক্রাজানকেও। যার প্রভাব পড়ে ক্রোয়েটদের পারফরম্যান্সে। টাইয়ের প্রথম ম্যাচে নিকোলা মেকটিচকে ৬-১, ৬-৩ স্ট্রেট সেটে পরাজিত করেন রবার্তো বতিস্তা আগুট। দ্বিতীয় ম্যাচে নাদাল ৬-৪, ৬-৩ সেটে উড়িয়ে দেন বোরনা গোজোকে। ডাবলসের ডেড রাবারে মার্সেল গ্রানোলার্সের সঙ্গে জুটি বেঁধে নাদাল ৬-৩, ৬-৪ সেটে হারিয়ে দেন ক্রোয়েশিয়ার ইভান দোদিগ ও মেট পাভিচ জুটিকে।

এর আগে রাশিয়ার বিরুদ্ধে প্রথম টাইয়ে নাদাল ৬-৩, ৭-৬ সেটে হারিয়েছিলেন কারেন খাচানোভকে। টাইয়ের প্রথম ম্যাচে আন্দ্রে রুবলেভের কাছে ৬-৩, ৩-৬, ৬-৭ সেটে হেরে যান রবার্তো বতিস্তা। তবে ডাবলসে মার্সেল ও ফেলিসিয়ানো লোপেজ জুটি ৬-৪, ৭-৬ সেটে হারিয়ে দেন রুবলেভ ও খাচানোভ জুটিকে এবং টাই নিজেদের দখলে নেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close