ক্রীড়া ডেস্ক

  ০৫ আগস্ট, ২০১৯

বায়ার্নকে হারিয়ে বরুসিয়া চ্যাম্পিয়ন

প্রাক-মৌসুমটা ভালো কাটালেও আসল লড়াইটা হেরে গেল বায়ার্ন মিউনিখ। বরুসিয়া ডর্টমুন্ডের কাছে ২-০ গোলে হেরে জার্মান সুপার কাপ হাতছাড়া হয়েছে তাদের। ষষ্ঠবারের মতো সুপারকাপ শিরোপা জেতার সঙ্গে নতুন মৌসুম শুরুর আগে বার্তা রাখল বরুসিয়া। প্রথমার্ধে দুই দলের ফরওয়ার্ডরাই মিস করেছেন বেশ কয়েকটি গোলের সুযোগ। দ্বিতীয় মিনিটেই মার্কো রিউসের দারুণ একটি শট ঠেকিয়ে দেন ম্যানুয়েল নয়্যার।১৪ মিনিটে ডর্টমুন্ডকে এগিয়ে দেওয়ার আরেকটি সুযোগ পেয়েছিলেন পাকো আলকাসের। পাল্টা আক্রমণে সানচোর পাসে বল পাওয়া আলকাসেরের শট পোস্ট ঘেঁষে চলে যায়। ২০ মিনিটে রাফায়েল গুরেরিওকেও হতাশ করেন নয়্যার। ২৩ মিনিটে প্রথম সুযোগ আসে বায়ার্নের সামনে। কিংসলে কোমানের শট ঠেকিয়ে দেন ডর্টমুন্ড গোলকিপার। বিরতির আগে রবার্ট লেভানডস্কি ও লিওনকেও হতাশ করেন মারউইন হিটজ।

দ্বিতীয়ার্ধের শুরুতেই তালা ভাঙেন আলকাসের। ৪৮ মিনিটে সানচোর বাড়ানো বলে বক্সের বাইরে থেকে নেওয়া তার ডান পায়ের শট আটকাতে পারেননি নয়্যার। ১০ মিনিট পর সমতায় ফিরতে পারত বায়ার্ন, কোমানের শট দুবার বাঁচিয়ে দেন হিটজ।

৬৯ মিনিটে গোল করে ডর্টমুন্ডকে আনন্দে ভাসান সানচো। পাল্টা আক্রমণ থেকে বল পেয়েছিলেন গুরেরিও। তার পাসে পাওয়া বলে গোল করতে ভুল করেননি সানচো। এরপর অনেক চেষ্টা করেও ম্যাচে ফিরতে পারেনি বায়ার্ন। ২০১৪ সালের পর আবার জার্মান কাপের শিরোপা জিতল ডর্টমুন্ড।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close