ক্রীড়া ডেস্ক

  ০৭ মে, ২০১৯

কষ্টে জিতল অস্ট্রেলিয়া

অজি জার্সিতেও রঙিন ওয়ার্নার

ফিক্সিং নিষেধাজ্ঞা থেকে ফিরেই রানের ফোয়ারা ছুটিয়েছেন আইপিএলে। ১২ ম্যাচে ৬৯২ রান করে এখনো টুর্নামেন্টের টপ স্কোরার তিনি। ফিরে গিয়ে জাতীয় দলের জার্সিতেও ভালো শুরুর ইঙ্গিত দিলেন ডেভিড ওয়ার্নার। ফিঞ্চ ফিফটি ও ওয়ার্নারের হাফসেঞ্চুরি কাছাকাছি ইনিংসের পরও অবশ্য কষ্টে জিতেছে অস্ট্রেলিয়া।

বিশ্বকাপের আগে গা গরমের ম্যাচে নিউজিল্যান্ড একাদশকে এক উইকেটে হারিয়েছে অজি একাদশ। টস জিতে প্রথমে ফিল্ডিং করে অস্ট্রেলিয়া। তাতে বিশ্বকাপের আগে দলকে আশাই দিচ্ছেন বোলাররা। কিউই একাদশকে প্রায় ৪ ওভার (৩.৫ ওভার) বাকি থাকতে ২১৫ রানে অলআউট করে দেয় তারা।

তিনটি করে উইকেট নিয়েছেন অজি পেস ব্যাটারির মূল তিন বোলার প্যাট কামিন্স, জেসন বেহরেনডোর্ফ ও নাথান কোল্টার-নাইল। একটি উইকেট নেন স্পিনার অ্যাডাম জাম্পা। উইকেটশূন্য থাকলেও দারুণ বল করেছেন পেসার জাই রিচার্ডসন ও অলরাউন্ডার মার্কাস স্টয়নিস। নিউজিল্যান্ডের হয়ে সর্বোচ্চ ৭৭ রান করেন টম ব্লান্ডেল। দ্বিতীয় সর্বোচ্চ ৬০ ডব্লিউ ইয়াংয়ের। টম ব্লান্ডেল ছাড়া বিশ্বকাপ দলে থাকা অন্য কেউ ভালো করতে পারেননি।

কিউই ইনিংসের জবাব দিতে নেমে ৪ রানেই খাজার উইকেট হারায় অস্ট্রেলিয়া। তবে দ্বিতীয় উইকেট জুটিতে ৭৭ রান তুলে জয়ের পথ দেখান অধিনায়ক অ্যারন ফিঞ্চ ও ওয়ার্নার। ৪৩ বলে ৩৯ রানে আউট হন ওয়ার্নার। আর দলীয় সর্বোচ্চ ৫২ রান করেন ফিঞ্চ। ব্যাটে খুব একটা ভালো করতে পারেননি স্টিভ স্মিথ (২২), স্টয়নিস (১৫) ও শন মার্শ (১৫)। তবে শেষ দিকে ৩৪ রান করে দলকে জয়ের পথ দেখান কোল্টার-নাইল। ৩ উইকেট নিয়ে কিউইদের সেরা বোলার বিশ্বকাপ স্কোয়াডে থাকা ম্যাট হেনরি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close