ক্রীড়া ডেস্ক

  ০৩ নভেম্বর, ২০১৮

ম্যারিনার্সে থাকা হলো না বোল্টের

ট্র্যাক অ্যান্ড ফিল্ড ছেড়ে ফুটবলার হওয়ার স্বপ্ন দেখেছিলেন উসাইন বোল্ট। কিন্তু পেশাদার ফুটবলার হওয়ার স্বপ্ন থমকে গেল এই সর্বকালের সেরা অ্যাটলেটের। অস্ট্রেলিয়ান ক্লাব সেন্ট্রাল কোস্ট মেরিনার্সে ট্রায়াল দিতে এসেছিলেন তিনি। দুই ম্যাচ মিলিয়ে ৯৫ ম্যাচ খেলে দুটি গোলও করেন। তবে আট সপ্তাহের ট্রায়াল শেষে কোনো চুক্তি ছাড়াই বোল্টকে বিদায় জানিয়ে দিয়েছে মেরিনার্স।

আটবারের অলিম্পিক চ্যাম্পিয়ন বোল্ট অ্যাথলেটিকসকে বিদায় জানিয়েছেন ২০১৬ সালে। ৩২ বছর বয়সী কিংবদন্তি দৌড়বিদের চোখে এখন ফুটবলার হওয়ার স্বপ্ন। সে লক্ষ্যে ইতোমধ্যেই বরুসিয়া ডর্টমুন্ডসহ বেশ কয়েকটি ক্লাবে ট্রায়াল দিয়েছেন। সর্বশেষ অস্ট্রেলিয়ার ‘এ’ লিগের দল মেরিনার্সে আসেন বোল্ট। দুই ম্যাচ খেলার পর শোনা গিয়েছিল ‘জ্যামাইন বজ্রবিদ্যুৎ’ খ্যাত সাবেক এই দৌড়বিদকে শিগগিরই চুক্তির প্রস্তাব দিতে যাচ্ছে ক্লাবটি। কিন্তু চুক্তির বিষয়ে কোনো ঐক্যমতে পৌঁছোতে পারেনি দুই পক্ষ।

কাল সকালে মেরিনার্স এক বিবৃতির মাধ্যমে নিশ্চিত করেছে, বোল্টের সঙ্গে তাদের আর কোনো সম্পর্ক থাকছে না। যার মানে হলো, কোনো চুক্তি ছাড়াই অস্ট্রেলিয়া ছাড়তে হচ্ছে জ্যামাইনকান তারকাকে। মেরিনার্সের এই সিদ্ধান্তে নিশ্চয়ই মন খারাপ হয়েছে বোল্টের! ফুটবলার হওয়ার ইচ্ছা পূরণের অপেক্ষাটা যে দীর্ঘায়িত হলো তার। তবে বিদায় বেলায় মেরিনার্সের শুভ কামনাই জানিয়ে গেলেন বোল্ট।

বোল্ট বলেন, ‘আমি সেন্ট্রাল কোস্ট মেরিনার্সের মালিক, স্টাফ, খেলোয়াড় আর ভক্তদের ধন্যবাদ জানাতে চাই। তারা আমাকে এখানে উষ্ণ সংবর্ধনায় বরণ করে নিয়েছিল। আশা করি, আসছে মৌসুটি ক্লাবের জন্য সাফল্যমন্ডিত হবে।’

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close