বগুড়া প্রতিনিধি

  ২৮ জানুয়ারি, ২০২৪

ব্যাংকের সিন্দুক ভেঙে ৯ লাখ টাকা চুরি

বগুড়ায় এনআরবিসি ব্যাংকের উপশাখায় সিন্দুক কেটে ৯ লক্ষাধিক টাকা চুরি হয়েছে। গত শুক্রবার রাতে সদর উপজেলার শাখারিয়া ইউনিয়নের পল্লী মঙ্গল হাট এলাকায় এ ঘটনা ঘটে। দুর্বৃত্তরা ছাদ দিয়ে ব্যাংকে ঢুকে সিসি ক্যামেরার সংযোগ বিচ্ছিন্ন করে সিন্দুক কেটে টাকাগুলো নিয়ে যায়।

জানা গেছে, সদর উপজেলার শাখারিয়া ইউনিয়নের পল্লী মঙ্গল হাটের পাশে একটি দোতলা বাড়ির নিচতলায় দুটি রুম ভাড়া নিয়ে প্রায় দুবছর আগে তিন কর্মকর্তাকে নিয়ে ব্যাংকের কার্যক্রম শুরু করে কর্তৃপক্ষ। গত বৃহস্পতিবার ব্যাংকে ৯ লাখ ৭৮ হাজার টাকা রেখে চলে যায় ব্যাংকে কর্মরতরা। গতকাল শনিবার ভোরে বাড়িওয়ালার মাধ্যমে জানতে পারে তাদের ব্যাংকে চুরি হয়েছে। কর্তৃপক্ষ এসে নিশ্চিত করে তাদের সব টাকা চুরি হয়েছে। সদর থানার ওসি সাইহান ওলিউল্লাহ জানান, ব্যাংকের ওই শাখায় ভল্ট, নিরাপত্তাকর্মী ও সিসি ক্যামেরা নেই। দুর্বৃত্তরা ভেতরের ক্যামেরার সংযোগ বিচ্ছিন্ন করে ও সিন্দুক ভেঙে টাকাগুলো নিয়ে গেছে। বাইরের ক্যামেরার ফুটেজ দেখে চোরদের শনাক্ত করার চেষ্টা চলছে। গতকাল শনিবার দুপুর পর্যন্ত এ ঘটনায় জড়িত কাউকে গ্রেপ্তার ও টাকা উদ্ধার করা সম্ভব হয়নি।

এনআরবিসি ব্যাংকের উপশাখার ব্যবস্থাপক রাশেদুল ইসলাম জানান, বৃহস্পতিবার বিকেলে কাজ শেষে ৯ লক্ষাধিক টাকা সিন্দুকে রেখে চলে যান। পরে শুনতে পান দুর্বৃত্তরা সিন্দুক কেটে সব টাকা নিয়ে গেছে।

পুলিশ জানায়, বগুড়া সদর উপজেলার শাখারিয়া ইউনিয়নের পল্লী মঙ্গল হাট এলাকায় একটি দোতলা বাড়ির নিচতলায় এনআরবিসি ব্যাংকের উপশাখা। অন্যপাশে এসকেএস এনজিও অফিস। গতকাল শনিবার সকালে ব্যাংকের কক্ষ খোলা দেখে বাড়ির মালিক ‘৯৯৯’ নম্বরে ফোন দেন।

বাড়ির মালিক আবদুর রাজ্জাক জানান, ভোরে নামাজের জন্য ঘর থেকে বের হওয়ার সময় তার গেটে বাইরে থেকে বন্ধ থাকায় ফোন করে এনজিওর লোকজনকে জানালে তারা এসে তার দরজা খুলে দেন। পরে দেখেন ব্যাংকের দরজা ভাঙা ও সিন্দুক ভাঙা অবস্থায় রয়েছে। তিনি তাৎক্ষণিক ব্যাংক কর্মকর্তাদের অবহিত করেন।

এদিকে খবর পেয়ে বগুড়া পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্তী, অতিরিক্ত পুলিশ সুপার স্নিগ্ধ আখতার, শরাফত ইসলাম, ওসি সাইহান ওলিউল্লাহ, ওসি ডিবি মোস্তাফিজ হাসান, ইন্সপেক্টর শাহীনুজ্জামানসহ পুলিশ সদস্যরা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

সদর থানার ওসি সাইহান ওলিউল্লাহ জানান, প্রাথমিক ধারণা করা হচ্ছে, দুর্বৃত্তরা ছাদ দিয়ে ব্যাংকে ঢোকে। তারা সিন্দুক রাখা রুমের দরজার হ্যাজবোল্ট ভেঙে ফেলে। এরপর রুমে ঢুকে সিন্দুক কেটে টাকা চুরি করেছে। জড়িতদের গ্রেপ্তারে একাধিক টিম কাজ করছে। মামলার প্রস্তুতি চলছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close