নিজস্ব প্রতিবেদক

  ১৪ জানুয়ারি, ২০২৪

দেশে আরো শনাক্ত ৩৬ জন

দেশে এক দিনে আরো ৩৬ জনের করোনা শনাক্ত হয়েছে। গতকাল শনিবার সকাল ৮টা পর্যন্ত আগের ২৪ ঘণ্টায় এসব রোগী শনাক্ত হয়। তবে এ সময়ের মধ্যে কেউ মারা যায়নি। স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, গত ২৪ ঘণ্টায় অ্যান্টিজেন টেস্টসহ নমুনা পরীক্ষা করা হয়েছে ১ হাজার ১৩টি। প্রতি ১০০ নমুনায় করোনা শনাক্ত ৩.৫৫ শতাংশ। এতে আরো জানানো হয়, গত ২৪ ঘণ্টায় কেউ আইসোলেশনে আসেননি এবং আইসোলেশন থেকেও কেউ ছাড়পত্র পাননি। আগের দিন শুক্রবার করোনা আক্রান্ত কারো মৃত্যু হয়নি। এদিন ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছিল ৩৯ জনের। নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্ত ৭.০৯ শতাংশ।

স্বাস্থ্য অধিদপ্তর আরো জানায়, এখন পর্যন্ত দেশে ২০ লাখ ৪৬ হাজার ৫৭৮ জনের করোনা শনাক্ত হয়েছে। তাদের মধ্যে মারা গেছেন ২৯ হাজার ৪৭৭ জন। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ১ কোটি ৫৬ লাখ ৩৬ হাজার ৭৩৫টি। এখন পর্যন্ত দেশে শনাক্ত ১৩.০৯ এবং মৃত্যু ১.৪৪ শতাংশ। অধিদপ্তরের তথ্যানুযায়ী, এ পর্যন্ত আইসোলেশনে এসেছেন ৪ লাখ ৫২ হাজার ৮২৮ এবং আইসোলেশন থেকে ছাড়পত্র পেয়েছেন ৪ লাখ ২৩ হাজার ৫৯৮ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ২৯ হাজার ২৩০ জন। তথ্যমতে, ২০২০ সালের ৮ মার্চ দেশে করোনার প্রথম রোগী শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ করোনায় আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close