প্রতিদিনের সংবাদ ডেস্ক

  ১৯ মার্চ, ২০২৩

৯ মামলায় জামিন পেলেন ইমরান খান

পাকিস্তানের লাহোর হাইকোর্ট শুক্রবার (১৭ মার্চ) পিটিআই চেয়ারম্যান ও সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানকে ৯টি মামলায় সুরক্ষামূলক জামিন দিয়েছে। লাহোর ও ইসলামাবাদে করা এসব মামলা সন্ত্রাসের অভিযোগে করা হয়েছে। সন্ত্রাসের মামলার মধ্যে পাঁচটি ইসলামাবাদে এবং তিনটি লাহোরে। এ ছাড়া ৮ মার্চ লাহোরে ইমরানের বাসভবন জামান পার্কে তাকে গ্রেপ্তারে পুলিশের কাজে বাধাদানে সহিংসতার অভিযোগের দুটি মামলা রয়েছে।

লাহোর হাইকোর্টের দুই বিচারপতির একটি বেঞ্চ সন্ত্রাসের মামলাগুলোতে ২৭ মার্চ পর্যন্ত জামিন মঞ্জুর করেছে। আর লাহোরের মামলাগুলোর জন্য জামিন মঞ্জুর করা হয়েছে ২৪ মার্চ পর্যন্ত। পৃথক একটি একক বেঞ্চ ২৭ মার্চ পর্যন্ত পিটিআই প্রধানকে জামিন দিয়েছে। পাঞ্জাবে ইমরানের বিরুদ্ধে দায়ের করা একটি মামলার প্রতিবেদনও দেখতে চেয়েছে আদালত।

শুক্রবার লাহোর হাইকোর্টে হাজির হন ইমরান খান। আদালতের যাওয়ার পথে ৯টি মামলায় জামিন আবেদন করেন তিনি। আদালতে পৌঁছার আগে পাঞ্জাব পুলিশকে হাইকোর্টের নির্দেশ ইমরানকে সহযোগিতার জন্য। স্থানীয় সময় সাড়ে ৫টা পর্যন্ত ইমরানকে হাজির হওয়ার সময় দেয় আদালত। পিটিআই সমর্থকদের নিয়ে সাড়ে পাঁচটার একটু পর আদালতে হাজির হন তিনি। আদালত প্রাঙ্গণে পৌঁছার প্রায় এক ঘণ্টা পর তিনি আদালত কক্ষে প্রবেশ করেন।

এর আগে ইসলামাবাদ হাইকোর্ট তার জামিন অযোগ্য গ্রেপ্তারি পরোয়ারা ১৮ মার্চ পর্যন্ত স্থগিত রাখার নির্দেশ দেয়। এর ফলে তোশাখানা মামলার শুনানিতে হাজির হওয়ার সুযোগ পাবেন তিনি। ইমরান খানের বিভিন্ন আদালতে বেশ কয়েকটি মামলা করা হয়েছে। তোশাখানায় মামলায় তাকে গ্রেপ্তার করতে দুই দফা জামান পার্কে অভিযান চালায় পুলিশ। কিন্তু দুই দফায় তারা ব্যর্থ হয়। পরে আদালতের নির্দেশ তাকে গ্রেপ্তারের অভিযান বাদ দেয় পুলিশ। সূত্র : ডন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close