চট্টগ্রাম ব্যুরো

  ১৬ এপ্রিল, ২০২৪

বস্তিতে আগুন

চট্টগ্রামে পুড়ল ২০০ ঘর

চট্টগ্রামের ফিরিঙ্গি বাজারে টেকপাড়া বস্তি ও লাগোয়া এয়াকুব নগর বস্তিতে আগুনে প্রায় ২০০ ঘর পুড়ে গেছে। গতকাল সোমবার দুপুর ১টা ২০ মিনিটে ওই বস্তিতে আগুন লাগে। তবে হতাহতের কোনো ঘটনা ঘটেনি। ফায়ার সার্ভিসের চট্টগ্রাম অঞ্চলের ডিএডি আবদুর রাজ্জাক বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, খবর পেয়ে নন্দনকানন, লামারবাজার, চন্দনপুরা ও আগ্রাবাদ ফায়ার স্টেশনের ৯টি ইউনিট প্রায় এক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। ফিরিঙ্গি বাজারের মেরিনার্স রোড সংলগ্ন টেকপাড়া বস্তিতে কীভাবে আগুনের সূত্রপাত হলো তা জানাতে পারেনি ফায়ার সার্ভিস। আগুন লাগার পর দূর থেকেও কালো ধোঁয়া উড়তে দেখা যাচ্ছিল।

ফিরিঙ্গি বাজার ওয়ার্ডের কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব বলেন, ‘আগুন লাগার খবর পেয়ে সঙ্গে সঙ্গে ছুটে এসেছি। স্থানীয়দের সহযোগিতায় আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়েছে। টেকপাড়া বস্তি আর এয়াকুব নগরের পেছনের অংশ জুড়ে কিছু ঘর আছে, সেগুলোয়ও আগুন লেগেছে। ‘মেয়র মহোদয়, জেলা প্রশাসক ও চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের সঙ্গে কথা হয়েছে। কত লোক ক্ষতিগ্রস্ত হয়েছে তা তালিকা করে জানাতে বলেছেন উনারা। ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর জন্য খাবারের ব্যবস্থা করা হবে। তাদের ক্ষতিপূরণের বিষয়টি দেখা হবে।’

এখনো পূর্ণাঙ্গ তথ্য না মিললেও প্রায় ২০০ ঘর পুড়েছে বলে জানান কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব। কর্ণফুলী নদীর অদূরে টেকপাড়া বস্তির পাশেই মরিয়ম বিবি খাল। ঘটনাস্থলে দেখা যায়, বস্তির বেশিরভাগ টিনশেড ঘরই পুড়ে গেছে। স্থানীয়রা জানান, বস্তির এসব ঘরে গ্যাস সিলিন্ডার ছিল, তবে আগুন লাগার পর তাৎক্ষণিকভাবে সেগুলো বের করে ফেলা সম্ভব হয়। বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়ে থাকতে পারে বলে স্থানীয়রা ধারণা করেছেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close