টাঙ্গাইল প্রতিনিধি

  ০৮ এপ্রিল, ২০২৪

বঙ্গবন্ধু সেতু

এক দিনে ২ কোটি ১৭ লাখ টাকা টোল আদায়

ঈদ সামনে রেখে নাড়ির টানে বাড়ি ফিরছে মানুষ। এ কারণে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে যানবাহনের চাপ বেড়েছে। মহাসড়কে অতিরিক্ত যানবাহন বৃদ্ধির ফলে টাঙ্গাইলের বঙ্গবন্ধু সেতু দিয়ে যানবাহন পারাপার ও টোল আদায় স্বাভাবিকের তুলনায় দ্বিগুণ হয়েছে।

বঙ্গবন্ধু সেতু সাইট অফিস সূত্রে জানা যায়, গত শনিবার সকাল ৬টা থেকে গতকাল রবিবার সকাল ৬টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় বঙ্গবন্ধু সেতু দিয়ে ২৫ হাজার ৮৪টি যান পারাপার হয়েছে। এর থেকে টোল আদায় হয়েছে দুই কোটি ১৭ লাখ ৭৬ হাজার ৮৫০ টাকা।

এর মধ্যে টাঙ্গাইলের বঙ্গবন্ধু সেতু পূর্ব অংশে ১৩ হাজার ২১৯টি যানবাহন পারাপার হয়। এতে টোল আদায় হয়েছে ১ কোটি ৯ লাখ ৪০ হাজার ৬০০ টাকা এবং সিরাজগঞ্জের সেতু পশ্চিম অংশে ১১ হাজার ৮৬৫টি যানবাহন পারাপার হয়। এতে টোল আদায় হয়েছে ১ কোটি ৮ লাখ ৪৬ হাজার ২৫০ টাকা। বঙ্গবন্ধু সেতু সাইট অফিসের নির্বাহী প্রকৌশলী আহসানুল কবীর পাভেল বলেন, ঈদের ছুটির আগেই মহাসড়কে যানবাহনের সংখ্যা বাড়ছে। তবে যানজট নিরসনে সেতুর উভয় অংশে ৯টি করে ১৮টি টোল বুথ স্থাপনসহ মোটরসাইকেলের জন্য ৪টি বুথ স্থাপন করা হয়েছে।

এলেঙ্গা হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ (ওসি) মীর সাজেদুর রহমান বলেন, মহাসড়কে যানবাহনের চাপ থাকলেও এখন পর্যন্ত কোনো ধরনের যানজট সৃষ্টি হয়নি। স্বাভাবিকভাবে যানবাহনগুলো চলাচল করছে। ঈদের ছুটি হলে আরো যানবাহনের পরিমাণ বৃদ্ধি পাবে। যানজট নিরসনে আমরা কাজ করে যাচ্ছি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close