সিরাজুল ইসলাম আপন, ভাঙ্গুড়া (পাবনা)

  ০২ মে, ২০২৪

ভাঙ্গুড়া

ফেসবুকে প্রধানমন্ত্রীকে ‘কটাক্ষ’ করায় আ.লীগ নেতাকে বহিস্কার, মানববন্ধন

ছবি: প্রতিদিনের সংবাদ

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে ‘আপত্তিকর’ ভাষায় স্ট্যাটাস দেওয়ার অভিযোগ তুলে আওয়ামী লীগ নেতা সরদার আবুল কালাম আজাদের বিরুদ্ধে প্রতিবাদে মানববন্ধন পালন করেছে দলের নেতারা।

বৃহস্পতিবার (২ মে) বেলা ১১টার দিকে পাবনার ভাঙ্গুড়া বাজারের বকুলতলা রেল চত্বরে এই মানববন্ধন পালন করেন ভাঙ্গুড়া পৌর আওয়ামী লীগ। এ সময় পৌর আওয়ামী লীগ ও উপজেলা আওয়ামী লীগের শতাধিক নেতা-কর্মী এতে অংশগ্রহণ করেন।

সরদার আবুল কালাম আজাদ উপজেলা আওয়ামী লীগের প্রস্তাবিত কমিটির সাংগঠনিক সম্পাদক ও ছাত্রলীগের সাবেক বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক। এছাড়া ভাঙ্গুরা উপজেলা পরিষদ চেয়ারম্যান বাকী বিল্লাহর ছোট ভাই ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. লোকমান হোসেনের ভাগিনা। গত মঙ্গলবার (৩০ এপ্রিল) রাতে ফেসবুকে ব্যক্তিগত আইডি থেকে স্ট্যাটাস দেন আবুল কালাম।

এর আগে পাবনা জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক মো. মোস্তাফিজুর রহমান সুইট স্বাক্ষরিত এক চিঠিতে দলের ভাঙ্গুড়া উপজেলার কমিটি থেকে সরদার আবুল কালামকে সাময়িক বহিস্কার করেন। এর কারণ হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে ফেসবুকে ‘কুরুচিপূর্ণ’ স্ট্যাটাস দেওয়াকে দলীয় শৃঙ্খলা ভঙ্গ হিসেবে অভিহিত করা হয়। সেই সঙ্গে তাকে কেন স্থায়ী বহিস্কার করা হবে না মর্মে চিঠি পাওয়ার সাত দিনের মধ্যে জানাতে চাওয়া হয়েছে।

বৃহস্পতিবার মানববন্ধনে বক্তব্য দেন পৌর আওয়ামী লীগের সভাপতি ওমর ফারুক রানা, ভাঙ্গুড়া পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র মো. বরাত আলী, উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি অধ্যক্ষ সাইদুল ইসলাম, সাবেক ছাত্রনেতা মোখলেসুর রহমান সাঈদ।

বক্তারা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার বিরুদ্ধে উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সরদার আবুল কালাম আজাদ নিজের ফেসবুক আইডিতে ‘কুরুচিপূর্ণ’ ও ‘অসৌজন্যমূলক’ স্ট্যাটাস দেওয়ার নিন্দা জানান। সেই সঙ্গে তার বিরুদ্ধে সাংগঠনিক ও আইনগত ব্যবস্থা গ্রহণের জোর দাবি জানান তারা।

এর আগে মঙ্গলবার মধ্যরাতে আবুল কালাম আজাদ ফেসবুকে তার ব্যক্তিগত আইডি থেকে একটি স্ট্যাটাসটি দেন। পরের দিন বুধবার সকালেই তার স্ট্যাটাস নিয়ে আপত্তি তুলে ভাইরাল হয়। তবে সমালোচনার মুখে বুধবার (১ মে) দুপুর ৩টার দিকে তিনি ওই স্ট্যাটাসটি ফেসবুক থেকে সরিয়ে ফেলেন।

পিডিএস/আরডি

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
পাবনা,ভাঙ্গুড়া
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close