শাদমান হাফিজ শুভ, আক্কেলপুর (জয়পুরহাট)

  ০২ মে, ২০২৪

উপজেলা পরিষদ নির্বাচন

আক্কেলপুরে নোটিশ পাঠিয়ে সেই প্রার্থীকে মনোনয়ন জমার অনুরোধ

আক্কেলপুর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী নাজমা আখতার লাকী। ছবি: সংগৃহীত

জয়পুরহাটের আক্কেলপুরে উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী নাজমা আখতার লাকীর বাড়িতে নোটিশ পাঠিয়ে মনোনয়ন জমা দেওয়ার অনুরোধ করেছেন জেলা রির্টার্নিং কর্মকর্তা। উচ্চ আদালতের নির্দেশ পালনে রির্টার্নিং কর্মকর্তার দেওয়া সেই নোটিশ গ্রহণ না করে ফিরিয়ে দিয়েছেন ওই প্রার্থী। তবে নির্বাচনে অংশগ্রহণ করবেন মর্মে জানিয়েছেন তিনি।

তফসিল অনুযায়ী, আক্কেলপুর উপজেলা পরিষদের নির্বাচনে ৮ মে ভোট গ্রহণ করা হবে। এতে চেয়ারম্যান পদে ২ জন প্রার্থী নির্বাচনী প্রচার চালাচ্ছেন। নাজমা আখতার লাকী তার মনোনয়ন জমা দিলে উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে প্রার্থী সংখ্যা হবে ৩ জন।

নাজমা আখতারের সূত্রে জানা গেছে, উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দেওয়ার জন্য সব প্রস্তুতি নেন নাজমা আখতার। তফসিল অনুযায়ী মনোনয়ন দাখিলের শেষ দিন ১৫ এপ্রিল ব্যাংকে টাকা জমা দেওয়ার পর নির্বাচন কমিশনের অনলাইনে আবেদন করার সময় সার্ভারে জটিলতা দেখা দেয়। পরবর্তীতে চেষ্টা করেও নির্দিষ্ট সময়ে তিনি মনোনয়নপত্র দাখিলে ব্যর্থ হন। পরে গত ২২ এপ্রিল উচ্চ আদালতে একটি রিট আবেদন করেন।

এদিকে নাজমা আখতারের আবেদন আমলে নিয়ে ২৩ এপ্রিল সুপ্রিম কোর্টের হাইকোর্ট ডিভিশনের দুজন বিচারপতি জয়পুরহাট জেলা রির্টানিং কর্মকর্তাকে আদেশপত্র প্রাপ্তির দুদিনের মধ্যে ওই প্রার্থীর মনোনয়নপত্র জমা নেওয়ার আদেশ দেন। কিন্তু সেই আদেশ অমান্য করে নাজমার মনোনয়নপত্র জমা না নেওয়ায় গত মঙ্গলবার আবারও উচ্চ আদালতের দ্বারস্থ হন তিনি।

বুধবার (১ মে) দুপুরে জেলা নির্বাচন ও রির্টানিং কর্মকর্তা উচ্চ আদালতের আদেশ পালনে নাজমা আখতার লাকীকে অনলাইনে মনোনয়নপত্র জমা দেওয়ার জন্য আক্কেলপুর নির্বাচন কর্মকর্তার মাধ্যমে বাড়িতে নোটিশসহ লোক পাঠান এবং মোবাইল ফোনে অবগত করেন। তবে সেই নোটিশ গ্রহন করেননি ওই প্রার্থী। কিন্তু তিনি নির্বাচনে অংশ নিবেন বলে নিশ্চিত করেছেন।

ওই নোটিশে দেখা যায়, মহামান্য হাইকোর্টের আদেশ অনুযায়ী অনলাইনে নন রেজিস্টার্ড প্রার্থীদের রেজিস্টেশন সম্পন্ন করে মনোনয়পত্র দাখিলের কথা বলা আছে। সেই সঙ্গে ওই প্রার্থীকে মনোনয়ন পত্র দাখিলের জন্য অনুরোধ করা হয়েছে।

নাজমা আখতার লাকী বলেন, ‘উচ্চ আদালতের নির্দেশ অমান্য করে আমার মনোনয়নপত্র জমা নেননি জেলা রিটার্নিং কর্মকর্তা। পরে আবারও আদালতকে বিয়টি জানালে আদালত পূনরায় আমার মনোনয়নপত্র জামা নিতে রিটার্নিং কর্মকর্তাকে নির্দেশ দিয়েছেন। আমি নির্বাচনে অংশ গ্রহন করব। আমাকে নিয়ে জনগণের অনেক প্রত্যাশা রয়েছে।’

জেলা রিটার্নিং ও নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ ফজলুল করিম বলেন, ‘নির্বাচন কমিশনের সিদ্ধান্ত অনুযায়ী তাকে মনোনয়নপত্র জমা দিতে একটি নোটিশ দিয়ে লোক পাঠিয়েছি এবং ফোন করেছি। এখন পর্যন্ত তিনি আমাদের কাছে মনোনয়নপত্র জমা দিতে আসেননি।’

পিডিএস/আরডি

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
জয়পুরহাট,আক্কেলপুর
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close