মো.রকিবুল হাসান বিশ্বাস, সিংগাইর (মানিকগঞ্জ)

  ০২ মে, ২০২৪

উপজেলা পরিষদ নির্বাচন : প্রার্থীদের আচরণ বিধি মেনে চলার নির্দেশ

ছবি : প্রতিদিনের সংবাদ

প্রথম ধাপে আগামী ৮ মে অনুষ্ঠিত হতে যাচ্ছে মানিকগঞ্জের সিংগাইর উপজেলা পরিষদ নির্বাচন। নির্বাচনকে কেন্দ্র করে প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা আচরণ বিধি লংঘন করে একে অপরের বিরুদ্ধে দেয়া বক্তব্যে ইতোমধ্যে মাঠ উত্তপ্ত হয়ে ওঠেছে। কয়েকটি বিচ্ছিন্ন হামলার ঘটনাও ঘটেছে। অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে সিংগাইর উপজেলা প্রশাসন ও নির্বাচন অফিসের আয়োজনে আচরণ বিধি মেনে চলতে প্রার্থীদের নিয়ে মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়।

বৃহস্পতিবার (২ মে) বেলা ১১ টায় উপজেলা সম্মেলন কক্ষে ইউএনও পলাশ কুমার বসু‘র সভাপতিত্বে অনুষ্ঠিত মত বিনিময় সভায় প্রতিদ্বন্দ্বী সকল প্রার্থীকে আচরণ বিধি মেনে চলতে নির্দেশনা দেয় হয়।

এ সময় চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বী কাপ-পিরিচের প্রার্থী মো. সায়েদুল ইসলাম ও আনারস প্রতীকের প্রার্থী হাজি আব্দুল মাজেদ খান একে অপরের বিরুদ্ধে আচরণ বিধি লংঘনের অভিযোগ তুলেন।

প্রশাসনের পক্ষ থেকে তাদেরকে আচরণ বিধি মেনে নির্বাচনী প্রচারণা চালানোর জন্য সতর্ক করা হয়। অন্যথায় নির্বাচনী আইনে কঠোর ব্যবস্থা নেওয়ার কথাও বলা হয়।

এ সময় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- নির্বাচনকালীন দায়িত্বে থাকা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারি কমিশনার (ভূমি) মো. হাবিবুর রহমান, এএসপি (সিংগাইর সার্কেল) আব্দুল্লাহ আল-ইমরান, উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারি রিটার্নিং অফিসার মো. শরিফুল ইসলাম ও ওসি মো. জিয়ারুল ইসলাম।

প্রার্থীদের মধ্যে বক্তব্য রাখেন- চেয়ারম্যান প্রার্থী হাজি আব্দুল মাজেদ খান, মো. সায়েদুল ইসলাম ও আব্দুল হাকিম। ভাইস চেয়ারম্যান প্রার্থী মো. রমিজ উদ্দিন, অ্যাডভোকেট আব্দুস সালাম মোল্লা ও মো. তোফাজ্জেল হোসেন তোফাজ এবং মহিলা ভাইস-চেয়ারম্যান প্রার্থী মোসা:আনোয়ারা খাতুন।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
উপজেলা পরিষদ নির্বাচন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close