reporterঅনলাইন ডেস্ক
  ১৭ মে, ২০২৪

ফিলিস্তিনিদের জন্য বিশ্বের প্রতি যে আহ্বান জানালেন এরদোগান

ছবি : সংগৃহীত

ফিলিস্তিন রাষ্ট্রকে স্বীকৃতি দিতে বিশ্বের আরও দেশের প্রতি আহ্বান জানিয়েছেন তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোগান। একই সঙ্গে স্বাধীনতার জন্য ফিলিস্তিনিদের এই সংগ্রামকে সবার সম্মান করতে হবে বলেও জানিয়েছেন তিনি।

আনাদোলুর খবরে বলা হয়, বৃহস্পতিবার (১৬ মে) তুরস্কের রাজধানী আঙ্কারায় জর্জিয়ার প্রধানমন্ত্রী ইরাকলি কোবাখিদজেকে অভ্যর্থনা জানানোর পর এক সংবাদ সম্মেলনে তিনি এ আহ্বান জানান।

এরদোগান বলেন, ‘দীর্ঘ সময় স্বাধীনতার সংগ্রামের জন্য ফিলিস্তিনিরা ব্যাপক মূল্য দিয়েছেন। তাদের এই সংগ্রামের জন্য আইন ও কূটনীতির ভিত্তিতে সবার এটি সমর্থন করা উচিত।’

কোবাখিদজের সঙ্গে বৈঠকে বর্তমান আঞ্চলিক এবং বৈশ্বিক সমস্যাগুলোর ওপরও আলোকপাত করা হয়েছে উল্লেখ করে প্রেসিডেন্ট এরদোগান বলেন, গাজায় নৃশংসতা এবং আন্তর্জাতিক সম্প্রদায়ের দায়িত্ব সম্পর্কে তাদের মূল্যায়ন ও মতামত শেয়ার করেছেন।

গত ১০ মে জাতিসংঘের সাধারণ পরিষদের গৃহীত সিদ্ধান্তটি আন্তর্জাতিক সম্প্রদায়ের অবস্থান প্রদর্শন করেছে উল্লেখ করে এরদোগান বলেন, তিনি বিশ্বজুড়ে ফিলিস্তিনের জন্য চলমান সমর্থনমূলক পদক্ষেপগুলোকে মানব বিবেকের দিক থেকে অত্যন্ত অর্থবহ এবং মূল্যবান বলে মনে করেন।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোগান
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close