reporterঅনলাইন ডেস্ক
  ০৩ মে, ২০২৪

মামুনুল হকের জামিনের কাগজপত্র কারাগারে পৌঁছেছে

কাশিমপুর কারাগারের সামনে সমর্থকদের ভিড়

ছবি : সংগৃহীত

হেফাজতে ইসলামের সাবেক কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হক তার বিরুদ্ধে দায়েরকৃত মামলাগুলোতে বিভিন্ন সময় উচ্চ আদালত থেকে জামিন লাভ করেছেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার (২ মে) তিনি সবশেষ মামলায় জামিন লাভ করেন। এ কারণে তিনি আজ কারাগার থেকে মুক্তি পাবেন বলে খবর ছড়িয়ে পড়ে। তার মুক্তির খবরে কাশিমপুর হাই সিকিউরিটি কেন্দ্রীয় কারাগারের সামনে হাজার হাজার সমর্থকরা ভিড় করেছেন।

বৃহস্পতিবার (২ মে) রাতে তিনি কারাগার থেকে মুক্ত পাবেন, এমন খবরে আলেম-ওলামারা কারা ফটকে ভিড় করেছেন। সন্ধ্যার পর থেকেই কাশিমপুর কেন্দ্রীয় কারাগারের সামনে ভিড় করতে শুরু করেন মামুনুল হকের সমর্থকেরা। তবে তিনি আজ কাশিমপুর কারাগার থেকে মুক্তি পাচ্ছেন কিনা তা নিশ্চিত হওয়া যায়নি।

কাশিমপুর হাই সিকিউরিটি কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার সুব্রত কুমার বালা জানিয়েছেন, মাওলানা মামুনুল হক কাশিমপুর হাই সিকিউরিটি কেন্দ্রীয় কারাগারে দীর্ঘদিন যাবত বন্দি আছেন। বৃহস্পতিবার বিকেলে তার জামিনের কাগজপত্র কারাগারে পৌঁছায়। অনেকগুলো মামলা থাকায় তা যাচাই বাছাই করা হচ্ছে।

তবে রাতেই তিনি মুক্তি পাচ্ছেন কি না বিষয়টি নিশ্চিত করেননি সুব্রত কুমার বালা।

তবে কারাগারের আরেকটি সূত্র জানিয়েছে, আজ রাতে তার মুক্তি পাওয়ার সম্ভাবনা নাই। সকালে জানা যাবে তিনি কখন মুক্তি পাবেন।

প্রসঙ্গত, নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের রয়েল রিসোর্টে ২০২১ সালের ৩ এপ্রিল এক নারীর সঙ্গে মামুনুল হককে অবরুদ্ধ করেন স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা। পুলিশ ঘটনাস্থলে গিয়ে তাদের জিজ্ঞাসাবাদ করে। খবর পেয়ে হেফাজতের নেতাকর্মীরা রিসোর্টে গিয়ে ভাঙচুর চালিয়ে তাকে ছিনিয়ে নিয়ে যান। ঘটনার পর থেকে ঢাকার মোহাম্মদপুরের জামিয়া রাহমানিয়া আরাবিয়া মাদ্রাসায় অবস্থান করেন মামুনুল হক।

পরে ১৮ এপ্রিল ওই মাদ্রাসা থেকে মাওলানা মামুনুল হককে গ্রেফতার করে পুলিশ। এরপর ৩০ এপ্রিল সোনারগাঁ থানায় তার বিরুদ্ধে বিয়ের প্রলোভনে ধর্ষণের মামলা করেন তার সঙ্গে রিসোর্টে অবরুদ্ধ হওয়া নারী। যদিও ওই নারীকে তার দ্বিতীয় স্ত্রী দাবি করে আসছেন মামুনুল হক। এরপর ওই মাসেই দেশের বিভিন্ন স্থানে তার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহসহ অর্ধশতাধিক মামলা হয়। পরে সেসব মামলায় তাকে গ্রেফতার দেখিয়েছে পুলিশ।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
জামিন,মাওলানা মামুনুল হক,কাশিমপুর কারাগার
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close