প্রতিদিনের সংবাদ ডেস্ক

  ০২ মে, ২০২৪

সংক্ষিপ্ত খবরে সারাদেশ

ছবি: প্রতীকি

রপ্তানি কর্মশালা

ঝিনাইদহ প্রতিনিধি

ঝিনাইদহে নিরাপদ ও কোয়ারেন্টাইন পোকামাকড় মুক্ত সবজি উৎপাদন ও রপ্তানি বিষয়ক কর্মশালা হয়েছে। বৃহস্পতিবার (২ মে) সকালে সদর উপজেলা পরিষদ মিলনায়তনে বাণিজ্য মন্ত্রনালয়ের এগ্রো প্রোডাক্টস বিজনেস প্রমোশনাল কাউন্সিলের সহযোগিতায় বাংলাদেশ হর্টিকালচারাল প্রডিউসার্স অ্যান্ড এক্সপোর্টার্স এসোসিয়েশন এ কর্মশালার আয়োজন করে। কর্মশালায় বক্তব্য দেন ঝিনাইদহ সদর উপজেলা কৃষি কর্মকর্তা নুর-এ নবী, অতিরিক্ত কৃষি কর্মকর্তা জুনাইদ হাবীব, বাংলাদেশ ফ্রুটস ভেজিটেবল অ্যান্ড এলাইভ প্রোডাক্টস এক্সপোর্টার্স এসোসিয়েশন (বিএফভিএপিই) এর উপদেষ্টা কৃষিবিদ ড. মঞ্জুরুল ইসলামসহ অন্যরা।

যুবলীগ নেতা গ্রেপ্তার

ফেনী প্রতিনিধি

ফেনীর দাগনভূঞায় ২৪ বোতল বিয়ার জব্দসহ দুই জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। বৃহস্পতিবার সকালে ফেনী-নোয়াখালী মহাসড়কের মাতুভূঞা সেতু এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার ওমর ফারুক দাগনভূঞা সদর ইউনিয়ন যুবলীগ সভাপতি ও দক্ষিণ আলীপুর গ্রামের বাসিন্দা। দাগনভূঞা থানার ওসি আবুল হাসিম জানান, বিয়ার জব্দের ঘটনায় ফারুক ও সোলায়মানকে গ্রেপ্তার ও সিএনজি অটোরিকশাটি জব্দ করা হয়েছে। পুলিশ বাদী হয়ে তাদের বিরুদ্ধে মামলা করেছে।

চূড়ান্ত খেলা

ফরিদপুর প্রতিনিধি

ফরিদপুরের বোয়ালমারীতে স্থানীয়ভাবে ফ্ল্যাট লাইট জ্বালিয়ে রাতে হাজারো ক্রীড়ামোদী দর্শকের সঙ্গে ক্রিকেট টুর্নামেন্টের চূড়ান্ত খেলা উপভোগ করলেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী আব্দুর রহমান। বুধবার (১ মে) রাতে বোয়ালমারী স্টেডিয়াম মাঠে স্থানীয় যুব সমাজের উদ্যোগে আয়োজিত ১৬ দলীয় ক্রিকেট টুর্নামেন্টের চূড়ান্ত খেলা হয়। খেলায় জয়ী হয়েছে উপজেলার চতুল ইউনিয়নের রাজাপুর রয়েলস ক্রিকেট একাদশ। উপজেলা যুব লীগের যুগ্ম আহ্বায়ক চৌধুরী রায়হান রকির সার্বিক তত্ত্বাবধানে ক্রিকেট টুর্নামেন্টে সভাপতিত্ব করেন উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোশারফ হোসেন চৌধুরী।

প্রার্থীদের শোভাযাত্রা

বকশীগঞ্জ প্রতিনিধি

জামালপুরের বকশীগঞ্জে ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে। বৃহস্পতিবার দুপুরের পর থেকেই প্রতীক পেয়েই মোটরসাইকেল শোভাযাত্রা করেন প্রার্থীরা। শোভাযাত্রার মাধ্যমে আনুষ্ঠানিকভাবে প্রচারে নেমে ভোটারদের দ্বারে দ্বারে ভোট প্রার্থনা করেন প্রার্থীরা। অনেক প্রার্থীর পক্ষে নেচে গেয়ে ও ভিন্ন প্রচার শুরু হয়। পাড়া মহল্লায় মাইকিং এর মাধ্যমে স্ব স্ব প্রার্থীর পক্ষে প্রতীকের প্রচার চালানো হচ্ছে।

অবহিতকরণ সভা

হোসেনপুর প্রতিনিধি

কিশোরগঞ্জের হোসেনপুরে সার্বজনীন পেনশন স্কিম বিষয়ক অবহিতকরণ সভা হয়েছে। বৃহস্পতিবার উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলা নির্বাহী কর্মকর্তা অনিন্দ্য মন্ডলের সভাপতিত্বে উপজেলা পরিষদ হলরুমে দিনব্যাপী এ সভা হয়। সভায় উপজেলার ৬টি ইউনিয়নের চেয়ারম্যান, ইউপি সদস্য, সংরক্ষিত নারী ইউপি সদস্য, রাজনৈতিক ব্যক্তি, উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের প্রধানদের অংশগ্রহণে পেনশন স্কিমের সুবিধার বিষয়ে মতবিনিময় করা হয়। সভায় আরো উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা তানভীর হাসান জিকু, ওসি (তদন্ত) টুটুল উদ্দিনসহ অন্যরা।

পানি বিতরণ

নন্দীগ্রাম প্রতিনিধি

বগুড়ার নন্দীগ্রামে প্রচণ্ড তাপপ্রবাহে অস্বস্তিতে থাকা দিনমজুর থেকে শুরু করে সব শ্রেণি-পেশার মানুষের মধ্যে বিনামূল্যে বিশুদ্ধ পানির বোতল ও খাবার স্যালাইন বিতরণ কার্যক্রম শুরু করেছে পৌর আওয়ামী লীগ। বৃহস্পতিবার দুপুরে পৌর এলাকার ওমরপুর বাসস্ট্যান্ডে এ কার্যক্রমের উদ্বোধন করেন নন্দীগ্রাম পৌর আওয়ামী লীগের সভাপতি ও প্রেসক্লাব সভাপতি বকুল হোসেন। বিতরণে উপজেলা আওয়ামী লীগ নেতা শফিউল আলম ছবি, পৌর আওয়ামী লীগের সহ-সভাপতি মামুনুর রশিদ মামুনসহ অন্যরা উপস্থিত ছিলেন।

পিডিএস/আরডি

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
সংক্ষিপ্ত খবরে সারাদেশ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close