কক্সবাজার প্রতিনিধি

  ০৩ মে, ২০২৪

টেকনাফ

পাহাড় ঘেরাও করে তিন অপহৃত উদ্ধার

পাহাড়ে শত শত এলাকবাসীর অভিযান * নাফ নদী থেকে অপর ১০ জেলেকে অপহরণ

কক্সবাজারের টেকনাফের গহীন পাহাড় ঘেরাও করে অপহৃত একই পরিবারের তিনজনকে উদ্ধার করেছে এলাকাবাসী। গত বুধবার রাত ৩টার দিকে উপজেলার মোছনী এলাকা থেকে তাদের অপহরণ করা হয়। পরে ভোর থেকে পুরো পাহাড় ঘিরে শত শত এলাকাবাসী সাঁড়াশি অভিযান শুরু করে। সকাল ১০টার দিকে পাহাড় থেকে তাদের উদ্ধার করা হয়। অন্যদিকে, নাফ নদী থেকে ১০ জেলেকে অপহরণ করেছে দুর্বৃত্তরা। উদ্ধার হওয়া অপহৃতরা হলেন- টেকনাফের হ্নীলা ইউনিয়নের মোছনী গ্রামের আশরাফ জামানের ছেলে নীর আহমেদ ও হাবিবুর রহমান, হাবিবুর রহমানের তার ছেলে নুর ফয়েজ।

হ্নীলা ইউনিয়নের চেয়ারম্যান রাশেদ মাহমুদ আলী জানান, হ্নীলা ইউনিয়নের ৯নং ওয়ার্ডের মোছনী গ্রামের বাসিন্দা নীর আহমেদ, হাবিবুর রহমান ও তার শিশু ছেলে নুর ফয়েজ মোছনী নিবন্ধিত রোহিঙ্গা ক্যাম্পের পশ্চিম পাহাড়ের পাদদেশে ধানখেত পাহাড়া দিচ্ছিলেন। এ সময় রাত ৩টার দিকে একদল দুর্বৃত্ত তাদের অস্ত্রের মুখে অপহরণ করে। টের পেয়ে বিক্ষুব্ধ এলাকাবাসী লাঠি হাতে পাহাড়ে অভিযান শুরু করে। খবর পেয়ে পুলিশও ঘটনাস্থলে আসে। একপর্যায়ে অপহরণকারী চক্রের সদস্যরা কৌশলে পালিয়ে যায়। সকাল ১০টার দিকে ওই তিনজনকে উদ্ধার করা হয়।

টেকনাফ থানার ওসি মুহাম্মদ ওসমান গণি জানান, উদ্ধার তিন ব্যক্তি স্থানীয় ইউপি চেয়ারম্যানের তত্ত্বাবধানে রয়েছেন। এ ঘটনায় জড়িতদের শনাক্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

অন্যদিকে, কক্সবাজারের উখিয়া নাফ নদী থেকে ১০ বাংলাদেশি জেলেকে ধরে নেওয়ার অভিযোগ উঠেছে।

গত বুধবার সকাল ৮টার উখিয়ার পালংখালী ইউনিয়নের থাইংখালীর রহমতের বিল সীমান্তে নাফ নদী থেকে তাদের ধরে নিয়ে যায়। তারা হলেন- মৃত জালাল আহমেদের ছেলে সাইফুল ইসলাম, মৃত আলী আহমদের ছেলে আবদুর রহমান ও আয়ুবুল ইসলাম, তাহেরের ছেলে মো. সোহান, মৃত সোহাব হোসেনের ছেলে জানি আলম, মৃত আবদুস সালামের ছেলে আবদু রহিম, জালাল আহমেদের ছেলে আনোয়ার।

বিষয়টি নিশ্চিত করেছেন উখিয়া পালংখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গফুর উদ্দিন চৌধুরী। উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. তানভীর হোসেন জানান, যেহেতু সীমান্ত এলাকা থেকেই অপহরণের শিকার হয়েছে তারা, রাতেই বিষয়টি বিজিবিকে জানানো হয়েছে এবং তাদের উদ্ধারের বিষয়টি উচ্চ পর্যায়ে অবগত।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close