নড়াইল প্রতিনিধি

  ০৪ এপ্রিল, ২০২৪

যান্ত্রিক ত্রুটি

নড়াইলে প্রশিক্ষণ বিমান ধানখেতে

যান্ত্রিক ত্রুটির কারণে নড়াইলে একটি প্রশিক্ষণ বিমান ধানখেতে জরুরি অবতরণ করেছে। গতকাল বুধবার বিকাল পৌনে ৩টার দিকে বিমানটি অবরতণ করে। তবে বিমানে থাকা স্কোয়াড্রন লিডার নাদিম ও মাহফুজ সুস্থ আছেন।

এলাকাবাসী ও ফায়ার সার্ভিস সূত্রে জানা গেছে, যশোর বিমানবন্দর থেকে দুপুর ১টা ৩৪ মিনিটে উড্ডয়ন করা প্রশিক্ষণ বিমানটি বিকেল পৌনে ৩টার দিকে সদর উপজেলার মাইজপাড়া ইউনিয়নের তারাশি বিলের ওপরে উড়তে দেখা যায়। হঠাৎ বিমানটি নিচের দিকে নামতে থাকে। এক পর্যায়ে ধানের খেতে নেমে পড়ে। প্রথমে বিলে কৃষিকাজে নিয়োজিত কৃষক ও এলাকাবাসী ভয়ে ছোটাছুটি করলেও পরে তারা বিমানের কাছে ছুটে যান। খবর পাওয়ার পর নড়াইল থেকে ফায়র সার্ভিস ও সদর থানা পুলিশ ঘটনাস্থলে আসে। এদিকে প্রশিক্ষণ বিমান অবতরণের খবর শুনে এলাকার শত শত উৎসুক নারী-পুরুষও বিলের মধ্যে ভিড় করেন।

প্রত্যক্ষদর্শী কৃষক আবদুুল্লাহ ও স্থানীয় বাসিন্দা হেদায়েত হোসেন জানান, বিমানটি অবতরণের পর ভেতর থেকে দুজন ব্যক্তি বের হয়ে আসেন। তারা সুস্থ আছেন। এদিকে ঘটনাস্থালে উপস্থিত বিমান বাহিনীর সদস্যদের সঙ্গে কথা বলতে চাইলে তারা এ বিষয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশ ছাড়া কোনো বক্তব্য দিতে অস্বীকৃতি জানান।

নড়াইল ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের স্টেশন অফিসার মো. মাসুদ রানা বলেন, বিকেল ৩টার দিকে খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছে যাই। প্রশিক্ষণ বিমানে থাকা স্কোয়াড্রন লিডার নাদিম ও মাহফুজ সুস্থ আছেন। যশোর থেকে বিমান বাহিনীর একটি হেলিকপ্টার ঘটনাস্থলে পৌঁছেছে।

এ বিষয়ে সদর থানার ওসি মো. সাইফুল ইসলাম বলেন, যান্ত্রিক ত্রুটির কারণে বিমানটি অবতরণ করেছে। প্রশিক্ষণ বিমানে থাকা দুজন পাইলট সুস্থ রয়েছেন। কেউ আহত হননি। তাদের যশোর নিয়ে যাওয়া হয়েছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close