নিজস্ব প্রতিবেদক

  ২৩ জানুয়ারি, ২০২৪

শীতের কারণে প্রাথমিক বিদ্যালয়ে ক্লাস সকাল ১০টায়

দেশব্যাপী তীব্র শীত বইছে। কিছু জেলায় তাপমাত্রা নেমেছে ১০ ডিগ্রির নিচে, চলছে শৈত্যপ্রবাহ। এমন পরিস্থিতিতে সারা দেশে প্রাথমিক বিদ্যালয়ে ক্লাসের সময়সূচিতে পরিবর্তন এনেছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়।

নতুন সিদ্ধান্ত অনুযায়ী, চলমান শৈত্যপ্রবাহের কারণে সারা দেশে সব সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সকাল ১০টায় ক্লাস শুরু হবে। এই সিদ্ধান্ত ৩১ জানুয়ারি পর্যন্ত বলবৎ থাকবে।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় এক অফিস আদেশে সোমবার নতুন এই সময়সূচির কথা জানায়। এ ছাড়া দেশের যেসব জেলায় তাপমাত্রা ১০ ডিগ্রির নিচে নেমে যাবে আগের নির্দেশনা অনুযায়ী সেখানকার বিদ্যালয় বন্ধ রাখার আদেশ বহাল রাখা হয়েছে।

রাজধানী ঢাকাসহ দেশের বেশির ভাগ এলাকায় জেঁকে বসেছে শীত। রাজশাহী ও রংপুর বিভাগের প্রায় সব জেলাসহ দেশের ২১ জেলায় বইছে শৈত্যপ্রবাহ। দেশের সর্বনিম্ন তাপমাত্রা এক দিনের ব্যবধানে দেড় ডিগ্রি সেলসিয়াসের মতো কমেছে।

আবহাওয়া অধিদপ্তরের তথ্য মতে, ঢাকায় সোমবার সর্বনিম্ন তাপমাত্রা ১২.১ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। এই তাপমাত্রা এবার শীত মৌসুমে ঢাকার সর্বনিম্ন তাপমাত্রা।

এদিকে সোমবার দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে নওগাঁর বদলগাছীতে, ৮.১ ডিগ্রি সেলসিয়াস। আগের দিন একযোগে রাজশাহী, ঈশ্বরদী ও বদলগাছীতে দেখা গেছে দেশের সর্বনিম্ন তাপমাত্রা। এলাকাগুলোতে এদিন সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড হয়েছে ৯.৫ ডিগ্রি সেলসিয়াস।

আবহাওয়া অধিদপ্তর বলছে, রবিবার দেশের দুয়েক স্থানে হালকা বৃষ্টি হয়েছে। আগামী বুধবার দক্ষিণের উপকূলীয় অঞ্চলসহ দেশের কয়েকটি স্থানে বৃষ্টি হতে পারে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close