প্রতিদিনের সংবাদ ডেস্ক

  ২১ জুন, ২০২১

খুলে গেল ডিজনিল্যান্ড

প্যারিসের অন্যতম আকর্ষণ ডিজনিল্যান্ড ছয় মাস বন্ধ থাকার পর আবার খুলে দেওয়া হলো দর্শকদের জন্য। নভেল করোনাভাইরাস কোভিড-১৯-এর দাপটে গত ছয় মাস বন্ধ ছিল প্যারিসের পূর্বে অবস্থিত ডিজনিল্যান্ড। পৃথিবীর মানুষের কাছে যা অন্যতম আকর্ষণ। ফ্রান্সে করোনার ভয়াবহতার আবহে বন্ধ করে দেওয়া হয়েছিল এই থিম পার্ক। শুধু ডিজনি নয়, রেস্তোরাঁ, বার, ছোট পার্ক, প্রেক্ষাগৃহ সবকিছুই বন্ধ করে দেওয়া হয়েছিল। গত কয়েক মাসে একে একে স্বাভাবিক হয়েছে ফ্রান্স। রেস্তোরাঁ, বার আগেই খুলে দেওয়া হয়েছিল। কিন্তু ডিজনির মতো পার্ক খোলার সাহস পাওয়া যাচ্ছিল না। ডিজনি খুললেই সেখানে দর্শকদের ভিড় উপচে পড়বে, এ আশঙ্কা ছিল। শেষ পর্যন্ত গত বৃহস্পতিবার তা খুলে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়।

সাংহাইয়ের ডিজনিল্যান্ড খুলেছে গত সোমবার। তিন মাস পর ওয়াল্ট ডিজনির আনন্দ ভুবনে আবার নেমেছে দর্শনার্থীর ঢল।

------
ডিজনি খুললেও কিছু নিয়ম তৈরি করেছেন কর্তৃপক্ষ। ঠিক হয়েছে, মিকি মাউস, ডনাল্ড ডাকে, গুফির চরিত্রে যেসব কর্মীরা সাজেন এবং ছোটদের বিনোদন দেন তারা নিরাপদ দূরত্ব বজায় রাখবেন। অর্থাৎ, ডনাল্ড ডাক, মিকি মাউসদের দেখতে পাওয়া গেলেও তাদের সঙ্গে হাত মেলানো যাবে না তাদের জড়িয়ে ধরা যাবে না। ছয় বছরের ওপরে সব দর্শককে মাস্ক পরতে হবে। দর্শক সংখ্যাও নিয়ন্ত্রণ করা হবে যাতে নিরাপদ দূরত্ব বজায় থাকে।

স্বাভাবিকভাবেই ডিজনিল্যান্ড খোলায় খুশি ছোটরা। ডিজনিল্যান্ডের সিইও নাতাচা রাফাকি সংবাদমাধ্যমকে বলেছেন, ‘এই এক অভূতপূর্ব দিন। আমরা অপেক্ষা করছিলাম এই দিনটির জন্য। ফরাসি জনগণের কাছে রেস্তোরাঁ, পার্ক, হোটেল এসেনশিয়াল সার্ভিসের মতোই। এসব ছাড়া ফরাসিরা বাঁচতে পারেন না।’

 

 

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close