ঝিনাইদহ প্রতিনিধি

  ৩০ মার্চ, ২০২০

খাদ্যসামগ্রী পেলেন শ্রমজীবীরা

ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলায় কোয়ারেন্টাইনে থাকা অসহায় গ্রামবাসীর হাতে নিত্যপ্রয়োজনীয় সামগ্রী তুলে দিয়েছেন স্বেচ্ছাসেবী তরুণরা। গতকাল রোববার সকালে উপজেলার আনন্দবাগ গ্রামের ১২ জন শ্রমজীবীকে এসব সামগ্রী দেওয়া হয়। সামগ্রীর মধ্যে ছিল চাল, ডাল, তেল ও সাবান।

সরকারের নির্দেশের পাশাপাশি প্রাণঘাতী করোনা থেকে বাঁচতে আনন্দবাগ গ্রামবাসী স্বেচ্ছায় ‘লকডাউন’ (অবরুদ্ধ) হয়েছে। গত ২৬ মার্চ থেকে গ্রামে প্রবেশের তিনটি রাস্তার মোড়ে তল্লাশিচৌকি বসিয়েছেন তারা। যারাই গ্রামে প্রবেশ করছেন, তাদের পরিচয় ও প্রয়োজন নিশ্চিত হয়ে প্রবেশের অনুমতি দেওয়া হচ্ছে। সঙ্গে জীবাণুনাশক ছিটানো হচ্ছে পুরো শরীরে। আর গ্রামের বাসিন্দারা প্রয়োজন ছাড়া বাইরে বের হচ্ছেন না। জরুরি প্রয়োজনে কেউ বের হলে তার শরীরে ভালোভাবে জীবাণুনাশক ছিটানো হচ্ছে। এমন পরিস্থিতে অসহায় দিনমজুরদের খাবার সরবরাহ করতে তালিকা তৈরি করেছেন স্বেচ্ছাসেবী তরুণরা। সেই তালিকা অনুযায়ী গতকাল খাবারসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্য সরবরাহ করেন তারা। এ সময় সেখানে উপস্থিত ছিলেন আনন্দবাগ গ্রামের মসজিদ কমিটির সভাপতি তফিকুল ইসলাম, শিক্ষক রুহুল আমিন, গ্রামের বাসিন্দা আবদুল ওয়াহেদ, মোস্তফা মর্শেদ, জাহাঙ্গীর হোসেন প্রমুখ। পরে স্থানীয় সাংসদ আনোয়ারুল আজিম ওই গ্রামে যান। তিনিও খাদ্যসামগ্রী বিতরণে অংশ নেন।

খাদ্যসামগ্রী পেয়ে খুশি গ্রামের শ্রমজীবী রবিউল ইসলাম। তিনি জানান, বাইরে বের হতে পারছেন না। কাজও নেই। এ অবস্থায় না খেয়ে মরার উপক্রম। খাবারসামগ্রী পেয়ে বেশ খুশি তিনি। গ্রামের তরুণরা জানান, পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত তারা এভাবে সহযোগিতা করে যাবেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close