নিজস্ব প্রতিবেদক

  ২০ জানুয়ারি, ২০২০

বিএনপির লক্ষ্য নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করা : কাদের

নিশ্চিত পরাজয় জেনেও ঢাকার ২ সিটি করপোরেশন নির্বাচন নিয়ে বিএনপি আবোল-তাবোল বলছে, দলটির লক্ষ্য হচ্ছে এই নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করা বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। গতকাল রোববার সচিবালয়ে বাংলাদেশে নিযুক্ত থাইল্যান্ডের রাষ্ট্রদূতের নেতৃত্বে প্রতিনিধি দলের সঙ্গে আলোচনা শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন।

‘বর্তমান নির্বাচন কমিশন সুষ্ঠু নির্বাচন পরিচালনার যোগ্যতা রাখে না’- বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এমন বক্তব্যের প্রতিক্রিয়ায় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, তাদের এসব আচরণ, কথাবার্তায় একটা বিষয় দিবালোকের মতো পরিষ্কার হয়ে যাচ্ছে তারা যে নির্বাচনে অংশগ্রহণ করছে এটা লোকদেখানো, তারা নির্বাচনে জেতার টার্গেটের চেয়ে বড় লক্ষ্য হচ্ছে নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করা।

প্রধানমন্ত্রীর কার্যালয়ে ফাস্ট ট্র্যাক প্রজেক্টের সভার বিষয়ে জানতে চাইলে মন্ত্রী বলেন, ফাস্ট ট্র্যাকে পদ্মা সেতু এবং মেট্রোরেল আছে, আমাদের দুটি প্রজেক্ট নিয়ে প্রধানমন্ত্রী সন্তোষ প্রকাশ করেছেন। অগ্রগতি ভালো। বঙ্গবন্ধু টানেল, মাতারবাড়ী, রূপপুর, পায়রাবন্দর নিয়েও আলোচনা হয়েছে।

মিয়ানমারের রাখাইন রাজ্যে গভীর সমুদ্রবন্দর স্থাপনে চীনের আগ্রহের বিষয়ে রোহিঙ্গাদের ফেরা নিয়ে আশা কমে যাচ্ছে কি না প্রশ্নে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, আমাদের স্বার্থ ক্ষুণœ করার মতো বিষয় এখনো দেখছি না। আমাদের স্বার্থ ক্ষুণœ করার মতো কিছু হলে আমরা অবশ্যই প্রতিবাদ করব।

থাইল্যান্ডের রাষ্ট্রদূতের সঙ্গে সাক্ষাতের বিষয়ে কাদের বলেন, এলিভেটেড এক্সপ্রেসওয়ে এবং এমআরটি লাইন-৬ এর ৩ ও ৪ নম্বর প্যাকেজ বাস্তবায়ন করছে ইতাল-থাই। এর অগ্রগতি নিয়ে আলাপ-আলোচনা হয়েছে। তাদের আরো দ্রুত করতে বলেছি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close