টাঙ্গাইল প্রতিনিধি

  ১৮ নভেম্বর, ২০১৯

মওলানা ভাসানীকে সম্মান ও শ্রদ্ধার সঙ্গে স্মরণ

মওলানা ভাসানীর ৪৩তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে টাঙ্গাইলের সন্তোষে গতকাল রোববার তার মাজারে ফাতিহা পাঠ ও পুষ্পস্তবক অর্পণ করেছেন বিভিন্ন রাজনৈতিক দল ও সংগঠনের নেতাকর্মীরা। এ সময় তারা এ দেশের গণতান্ত্রিক সংগ্রামে এই নেতার অবদানের কথা শ্রদ্ধা ও সম্মানের সঙ্গে স্মরণ করেন।

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, মওলানা ভাসানী কৃষক, শ্রমিক, খেটে খাওয়া মানুষের নেতা ছিলেন। তিনি তার রাজনৈতিক জীবনে মজলুম মানুষের জন্য কাজ করেছেন। বঞ্চিতদের জন্য সংগ্রাম করেছেন। তিনি কোনো দিন ক্ষমতার রাজনীতি করেননি।

এ সময় উপস্থিত ছিলেন বিএনপির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান, শামছুজ্জামান দুুদু, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, যুবদলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু, জেলা বিএনপির সভাপতি কৃষিবিদ শামছুল আলম তোফা, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট ফরহাদ ইকবালসহ জেলা বিএনপির অঙ্গ-সংগঠনের নেতাকর্মী। মজলুম জননেতা মওলানা আবদুল হামিদ খান ভাসানীর মৃত্যুবার্ষিকীতে গতকাল সন্তোষে হাজারো মানুষের ঢল নামে। সকাল সাড়ে ৭টায় মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. মো. আলাউদ্দিন ভাসানীর মাজারে পুষ্পস্তবক অর্পণ ও মাজার জিয়ারতের মধ্যদিয়ে দিবসের কর্মসূচি শুরু করেন। তার সঙ্গে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার, প্রক্টরসহ কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন। এরপর জেলা আওয়ামী লীগ, বিএনপি, জাতীয় পার্টি, মওলানা ভাসানীর পরিবার, টাঙ্গাইল প্রেস ক্লাব, ভাসানী ফাউন্ডেশন, মাওলানা ভাসানী ডিগ্রি কলেজসহ বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক-রাজনৈতিক সংগঠন, বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান, দেশি-বিদেশি অসংখ্য ভক্ত মুরিদান ও সর্বস্তরের জনতা মরহুমের মাজারে পুষ্পস্তক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন।

জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান ফজলুর রহমান খান ফারুক নেতাকর্মীদের নিয়ে মাজারে ফাতিহা পাঠ ও পুষ্পস্তবক অর্পণ করেন। জেলা শ্রমিক ফেডারেশনের পক্ষে সাধারণ সম্পাদক তানভীর হাসান ছোট মনির এমপিসহ শ্রমিক নেতারা পুষ্পস্তবক অর্পণ করেন, জেলা বিএনপির সভাপতি সামছুল আলম তোফা ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট ফরহাদ ইকবালের নেতৃত্বে মাজারে পুষ্পস্তবক অর্পণ ও ফাতিহা পাঠ করা হয়। টাঙ্গাইল পৌরসভার পক্ষে পৌর মেয়র জামিলুর রহমান মিরন, সদর উপজেলা পরিষদের পক্ষে উপজেলা চেয়ারম্যান শাহজাহান আনছারী মাজারে পুষ্পস্তবক অর্পণ করেন।

এ ছাড়াও বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, সহসভাপতি আবদুল্লাহ আল নোমান, সামছুজ্জামান দুদু, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, কেন্দ্রীয় যুবদলের সাধারণ সম্পাদক সুলতান সালাহউদ্দিন টুকু মাজারে পুষ্পস্তবক অর্পণ ও ফাতিহা পাঠ করেন। কৃষক শ্রমিক জনতা লীগের পক্ষে দলের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকীর নেতৃত্বে মাজারে পুষ্পস্তবক অর্পণ ও দোয়া করা হয়। এ সময় উপস্থিত ছিলেন দলের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান তালুকদার, জেলা সভাপতি অ্যাডভোকেট রফিকুল ইসলাম রফিকসহ অন্য নেতারা।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close