আবদুল আলীম, নারায়ণগঞ্জ

  ২৩ জুন, ২০১৮

না.গঞ্জে ব্রাজিলবাড়ি

মুগ্ধ রাষ্ট্রদূত, হাজারো সমর্থকের ভিড়

নারায়ণগঞ্জ ফতুল্লার লালপুরের ব্রাজিলবাড়িতে এসে মুগ্ধ বাংলাদেশে নিযুক্ত ব্রাজিলের রাষ্ট্রদূত জোয়াও তাবাজারা ডি অলিভিরা জুনিয়র। গতকাল শুক্রবার দুপুরে ব্রাজিলবাড়ির মালিক জয়নাল আবেদীন টুটুলের আমন্ত্রণে ‘ব্রাজিল হাউস’ পরিদর্শনে আসেন রাষ্ট্রদূত। তার সফরসঙ্গী হন ব্রাজিলিয়ান নেটওর্য়াক গ্লোব টেলিভিশনের তিন সাংবাদিকসহ বাংলাদেশ ফুটবল ফেডারেশনের কর্মকর্তারা। এ উপলক্ষে এদিন সকাল থেকেই ব্রাজিলবাড়ির সামনে ভিড় জমান সমর্থকরা।

ব্রাজিলবাড়িতে এসে রাষ্ট্রদূত তার প্রতিক্রিয়ায় বলেন, আমি এখানে এসে আনন্দিত ও অভিভূত। সত্যিই জায়গাটিকে এক টুকরো ব্রাজিল মনে হচ্ছে। বাংলাদেশের মানুষ এতটা আন্তরিক বলে বোঝানো যাবে না। সবার কাছে আমরা কৃতজ্ঞ। সবাইকেই ধন্যবাদ।

সন্ধ্যায় ব্রাজিলের রাষ্ট্রদূতসহ হাজারো মানুষ একসঙ্গে বড়পর্দায় প্রিয় দলের খেলা দেখবেন এমন প্রত্যাশায় সকাল থেকেই দেশের বিভিন্ন প্রান্ত থেকে ব্রাজিল বাড়িতে ছুটে আসেন ব্রাজিলের সমর্থকরা। দুপুর সাড়ে ১২টায় এসে পৌঁছান রাষ্ট্রদূত। সঙ্গে সফরসঙ্গীরা। ব্রাজিলবাড়িতে প্রবেশের সড়কে জমে থাকা পানির কারণে গাড়ি ছেড়ে রিকশায় ওঠেন প্রতিনিধি দল। পথিমধ্যে হাজারো সমর্থকদের বাংলা ভাষায় সালাম ও অভিবাদন জানান রাষ্ট্রদূত। ব্রাজিলবাড়িতে পৌঁছলে প্রতিনিধি দলকে ফুলেল শুভেচ্ছা জানান টুটুল।

নিজের বাড়িতে এমন আয়োজনের পর টুটুল তার প্রতিক্রিয়ায় বলেন, আমি অত্যন্ত আনন্দিত আজকে ব্রাজিলের প্রতিনিধি দল আমার এখানে এসেছেন। আমি এখানে কয়েক হাজার মানুষের খেলা দেখার ব্যবস্থা করেছি, দুপুরের খাবারের ব্যবস্থাও ছিল। আমরা এখানে ২০ পাউন্ড ওজনের ব্রাজিলের একটি কেক কেটেছি।

ব্রাজিল সমর্থকদের নিয়ে গেটটুগেদার ছাড়াও বিকেলে প্রতিনিধি দলকে সংবর্ধনা দেওয়ার পর সন্ধ্যায় ব্রাজিল সমর্থকদের নিয়ে বড় পর্দায় খেলা দেখেছি সবাই। সকাল থেকেই হাজার হাজার মানুষ এখানে জড়ো হয়েছে। সবাইকে আমার পক্ষ থেকে আন্তরিক ধন্যবাদ।

এদিকে নারায়ণগঞ্জে এমন হলুদের মেলাকে ঘিরে যেন কোনো অপ্রিতিকর ঘটনা না ঘটে সে নিয়ে সতর্ক অবস্থানে নারায়ণগঞ্জের প্রশাসন। উৎসবের সার্বিক নিরাপত্তায় মোতায়েন করা হয় র‌্যাব, পুলিশ ও গোয়েন্দা সংস্থার সদস্যদের। অতিরিক্ত পুলিশ সুপার (সার্কেল) শরফুদ্দিন জানান, আয়োজনকে ঘিরে র‌্যাব ও পুলিশের সম্মিলিত বিশেষ নিরাপত্তা বলয় তৈরি করা হয়েছে। নিরাপত্তা নিয়ে কোনো সমস্যা হবে না আশা করি।

উল্লেখ্য, নিজের বাড়িকে ব্রাজিলের পতাকার রঙে সাজানো ছাড়াও ব্রাজিলের ফুটবল পাগল সমর্থকের নানান কান্ড দেখে ব্রাজিল হাইকমিশন টুটুলকে রাশিয়ায় ব্রাজিলের খেলা দেখার সুযোগ করে দেন। গত ১৩ জুন রাশিয়ায় যান টুটুল। রাশিয়ার মাঠে নিজ দেশের পতাকাসহ ব্রাজিলের প্রথম ম্যাচটি উপভোগ করেন। ১৯ জুন দেশে ফিরে আসেন তিনি। তারপরই ২২ জুন ব্রাজিলের প্রতিনিধি দল আসলেন আলোচিত সেই ব্রাজিল বাড়ি দেখতে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist